জানা গিয়েছে, দেগঙ্গায় রাতে তৃণমূলের পক্ষ থেকে একটি মিছিল বার করা হয়েছিল এলাকায়। প্রার্থীর সমর্থনে ছিল সেই মিছিল। সেখানে হাঁটছিল ওই নাবালকও। অভিযোগ, সেই মিছিল লক্ষ্য করেই ছোড়া হয়েছিল বোমা।

West Bengal Panchayat Elections 2023: বোমা বিস্ফোরণে নিহত তৃণমূল কর্মীর ভাইপো, ফোন করে ক্ষতিপূরণের আশ্বাস রাজ্যপালেরদেগঙ্গায় নিহত কিশোরের পরিবারকে ফোন রাজ্যপালের

উত্তর ২৪ পরগনা: দেগঙ্গায় ভোটের বলি কিশোর। উদ্বিগ্ন রাজ্যপাল। ফোন করে মৃতের পরিবারের খোঁজ নিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। নিহত কিশোরের বাবা ও কাকার সঙ্গে কথা বলেন রাজ্যপাল। প্রয়োজনে আর্থিক সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। নিহত কিশোরের বাবা জানিয়েছেন, “রাজ্যপাল বলেছেন কোনও সাহায্যের প্রয়োজন হলে বলবে। যদি এখন প্রয়োজন পড়ে বলবে, তা না হলে মানসিক পরিস্থিতি ঠিক হলে পরে ফোন করে জানাতে।”


পঞ্চায়েত নির্বাচনের আগে এক কিশোরের মৃত্যু ঘিরে তপ্ত দেগঙ্গা। এক তৃণমূল কর্মীর নাবালক ভাইপোকে বোমা মেরে খুন করার অভিযোগ ওঠে। অভিযোগের তির আইএসএফ, সিপিএমের দিকে। এই ঘটনায় জড়িত সন্দেহে পাঁচ জনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে।

এই ভাবে এক রাজনৈতিক সংঘর্ষে নাবালকের মৃত্যুর ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়েন রাজ্যপালও। রাজভবন থেকেই নিহতের পরিবারের নম্বর জোগাড় করেন তিনি। নাবালকের বাবা ও কাকার সঙ্গে ফোনে যোগাযোগ করেন। কিশোর কী করত, কীভাবে ওই নাবালকের মৃত্যু, আদৌ এক নাবালকের কী ভূমিকা থাকতে পারে রাজনীতিতে, তা নিয়ে জানতে চান। পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি।


জানা গিয়েছে, দেগঙ্গায় রাতে তৃণমূলের পক্ষ থেকে একটি মিছিল বার করা হয়েছিল এলাকায়। প্রার্থীর সমর্থনে ছিল সেই মিছিল। সেখানে হাঁটছিল ওই নাবালকও। অভিযোগ, সেই মিছিল লক্ষ্য করেই ছোড়া হয়েছিল বোমা। বোমাবাজিতেই গুরুতর আহত হয় নাবালক। তাকে দ্রুত দেগঙ্গার বিশ্বনাথপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অতিরিক্ত রক্তক্ষরণের জেরেই নাবালকের মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। ঘটনার পর উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। অভিযুক্তের বাড়িতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ।

মনোনয়নপর্ব থেকেই রাজ্যে যে অশান্তি শুরু হয়েছে তা নিয়ে রীতিমতো উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল। একাধিকবার দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়, ক্যানিং এলাকা পরিদর্শনে গিয়েছেন। বাসন্তীতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে এক তৃণমূল কর্মীর। তারপরও নিহতের মেয়ের সঙ্গে দেখা করেছেন রাজ্যপাল। প্রসঙ্গত, পঞ্চায়েতের হিংসা নিয়ে ইতিমধ্যেই নির্বাচন কমিশনারকে তলব করেছিলেন রাজ্যপাল। মঙ্গলবার তাঁর দেখা করার কথা ছিল। কিন্তু নির্বাচন কমিশনার রাজীব সিনহা ব্যস্ততার কারণ দর্শিয়ে দেখা করতে যাননি। রাজ্যপাল মুখবন্ধ খামে একটি চিঠি পাঠিয়েছেন। রাজ্যের হিংসাকে ‘ছোট ঘটনা’ বলে মঙ্গলবারই আবার রাজ্য পুলিশের ডিজি দাবি করেছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে। তারমধ্যেই নাবালকের মৃত্যু আরও একবার আইন শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে দিল।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours