অগস্ট মাসে আয়ার্ল্যান্ড সফরে যাবে ভারতীয় দল। এতদিন শোনা যাচ্ছিল আসন্ন আয়ার্ল্যান্ড সিরিজে ভারতের নেতা হিসেবে দেখা যাবে হার্দিক পান্ডিয়াকে। কিন্তু সূত্রের খবর, আয়ার্ল্যান্ড সফরের সময় বিশ্রাম দেওয়া হতে পারে হার্দিক পান্ডিয়াকে।

Team India: অগস্টে নতুন ক্যাপ্টেন পাবে টিম ইন্ডিয়া! শীঘ্রই হবে ঘোষণা
অগস্টে নতুন ক্যাপ্টেন পাবে টিম ইন্ডিয়া! শীঘ্রই হবে ঘোষণা


 বর্তমানে ভারতীয় টিম ওয়েস্ট ইন্ডিজে (West Indies) ২ ম্যাচের টেস্ট সিরিজে ব্যস্ত। এর পর দ্বীপরাষ্ট্রে ৩টি ওডিআই এবং ৫টি টি-২০ ম্যাচে ভারতের খেলার কথা। ১৩ অগস্ট শেষ হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। ক্যারিবিয়ান সফর শেষ হতেই ভারতের ক্রিকেটারদের আয়ার্ল্যান্ডে যাওয়ার সময় হয়ে যাবে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সফর শেষ হওয়ার ৪ দিন পর ভারতের আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ। এতদিন শোনা যাচ্ছিল আসন্ন আয়ার্ল্যান্ড সিরিজে ভারতের নেতা হিসেবে দেখা যাবে হার্দিক পান্ডিয়াকে। কিন্তু সূত্রের খবর, ওয়ার্কলোড ম্যানেজ করার জন্য আয়ার্ল্যান্ড সফরের সময় বিশ্রাম দেওয়া হতে পারে হার্দিক পান্ডিয়াকে। তা হলে আইরিশদের বিরুদ্ধে টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন কে? সূত্রের খবর, অগস্টে নতুন নেতা পেতে চলেছে ভারতীয় দল। বিস্তারিত জানতে  এর এই প্রতিবেদন।

সূত্রের খবর অগস্টে যে আয়ার্ল্যান্ড সফরে যাবে ভারতীয় দল, সেই টিমকে নেতৃত্ব দেবেন আইসিসির টি-২০ ব়্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা তারকা ব্যাটার সূর্যকুমার যাদব। ভারতের হয়ে তিনি ইতিমধ্যেই সহ-অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। এ বার সবকিছু ঠিক ঠাক থাকলে অগস্টে মুম্বইকর সূর্যকুমার যাদবকে ভারতের অধিনায়ক হিসেবে দেখা যাবে।

সংবাদসংস্থা পিটিআইয়ের রিপোর্ট অনুসারে হার্দিক পান্ডিয়া এবং শুভমন গিলকে এ বারের আয়ার্ল্যান্ড সফরের সময় বিশ্রাম দেওয়া হতে পারে। বিসিসিআইয়ের এক সূত্র সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছে, এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। ওয়েস্ট ইন্ডিজে ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজের পর হার্দিকের পরিস্থিতি দেখে সেই অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। এ বছরই ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপ। সেখানে রোহিত শর্মার ডেপুটি থাকবেন হার্দিক পান্ডিয়া। তাই তাঁর ওয়ার্কলোডের দিকটি নজরে রাখছে বিসিসিআই।

এ বারের আয়ার্ল্যান্ড সিরিজে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারত। আর এই আইরিশ সফরকে অনেকেই ভারতীয় ক্রিকেটারদের জন্য এশিয়ান গেমসের প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখছেন। কারণ, সেপ্টেম্বরে চিনের হাংঝাওতে হবে এ বারের এশিয়ান গেমস। আর তাতে প্রথম বার অংশ নিতে চলেছে ভারত।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours