পর্নকাণ্ডে ব্যবস্থা না নেওয়ার প্রতিবাদও করেন। কেউ কেউ আবার চেয়ার টেবিলের উপরেও উঠে পড়েছিলেন। প্রায় এক ঘণ্টা এই পরিস্থিতি থাকার পর ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা বিধানসভার কাজে বাধা দেওয়ার জন্য বিরোধী বিধায়কদের সাসপেন্ড করতে অনুরোধ করেন স্পিকারকে।


গঙ্গাজল দিয়ে শুদ্ধিকরণ! ওয়ালে নেমে প্রতিবাদ বিরোধীদের, উত্তাল পরিস্থিতি ত্রিপুরা বিধানসভায়ত্রিপুরা বিধানসভা
আগরতলা: ত্রিপুরা বিধানসভার বাজেট সেশনে ঘিরে তুলকালাম পরিস্থিতি তৈরি হল। বিরোধীদের প্রতিবাদ স্লোগানে উত্তাল হল বিধানসভা। বিধানসভার ভিতরে পর্ন দেখায় অভিযুক্ত বিজেপি বিধায়ক যাদব লাল নাথের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া নিয়ে প্রতিবাদ করছিলেন বিধানসভার বিরোধীরা। সে সময় বিধানসভার স্পিকার জানান, জরুরি বিষয় নিয়ে আলোচনা চলছে, পরে এই বিষয়টি নিয়ে কথা বলতে। এর পরই ওয়েলে নেমেের স্লোগান দিতে থাকেন বিরোধী বিধায়করা। সব মিলিয়ে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। এর জেরে পাঁচ বিরোধী বিধায়ককে এক দিনের জন্য সাসপেন্ড করেছেন ত্রিপুরা বিধানসভার স্পিকার।

মার্চ মাসে বিধানসভার মধ্যে বসে বিজেপি বিধায়কের বিরুদ্ধ পর্ন দেখার অভিযোগ উঠেছিল। এই সংক্রান্ত একটি ভিডিয়োও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। শুক্রবার বিধানসভার অধিবেশন শুরু হতেই অভিযুক্ত বিজেপি বিধায়কের শাস্তির দাবিতে সরব হন বিরোধী বিধায়করা। তাঁর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেওয়ার অভিযোগও ওঠে। কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মণ গঙ্গাজলের বোতল নিয়ে শুক্রবার ঢোকেন ত্রিপুরা বিধানসভায়। ‘শুদ্ধিকরণের জন্য’ কক্ষে ভিতরই গঙ্গাজল ছেটাচ্ছিলেন তিনি। তখন ত্রিপুরা বিধানসভার বিরোধী দলনেতা তথা তিপ্রা মোথার বিধায়ক অনিমেষ দেববর্মা পর্নকাণ্ড উত্থাপন করেন স্পিকার বিশ্ববন্ধু সেনের কাছে। কিন্তু তাঁকে চেয়ারে বসতে বলে বাজেট পেশে সহযোগিতার কথা বলেন স্পিকার।



এর পরই বিরোধী বিধায়করা ওয়ালে নেমে আসেন। ওয়ালে নেমে স্লোগান দিতে থাকেন তাঁরা। পর্নকাণ্ডে ব্যবস্থা না নেওয়ার প্রতিবাদও করেন। কেউ কেউ আবার চেয়ার টেবিলের উপরেও উঠে পড়েছিলেন। প্রায় এক ঘণ্টা এই পরিস্থিতি থাকার পর ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা বিধানসভার কাজে বাধা দেওয়ার জন্য বিরোধী বিধায়কদের সাসপেন্ড করতে অনুরোধ করেন স্পিকারকে। তার পর স্পিকার বিশ্ববন্ধু সেন পাঁচ বিধায়ককে সাসপেন্ড করেন। এদের মধ্যে কংগ্রেস ও সিপিএমের এক জন করে ও তিন জন তিপ্রা মোথার বিধায়ককে সাসপেন্ড করা হয়েছে। এর পর টুইট করে গোটা ঘটনার সমালোচনা করেছেন তিপ্রা মোথার প্রধান প্রদ্যোৎ কিশোর দেববর্মা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours