পোস্টারগুলি সবই বেনামি। ফলে কে বা কারা এই পোস্টার ছাপিয়েছে, তা স্পষ্ট নয়। তবে তৃণমূলের অভিযোগ বিজেপির দিকেই। ভোটারদের বিভ্রান্ত করতে বিজেপি এই কাণ্ড ঘটিয়েছে বলে অভিযোগ তৃণমূলের জেলা নেতৃত্বের।

ভোটের আগে ছড়িয়েছে বেনামি পোস্টার! উঠছে তৃণমূলের আদি-নব্য সংঘাতের তত্ত্বকী বলছে তৃণমূলের জেলা নেতৃত্ব?
Image Credit Source: নিজস্ব চিত্র
বাঁকুড়া: রাত পোহালেই পঞ্চায়েত ভোট। আর তার আগে শাসক শিবিরে নতুন অস্বস্তি তৈরি করল পোস্টার। কেউ বা কারা পোস্টার সাঁটিয়েছে বাঁকুড়ার কোতুলপুর ব্লকের রামডিহার বিভিন্ন জায়গায়। আর সেই পোস্টার থেকেই ইঙ্গিত মিলছে আদি তৃণমূল ও নব্য তৃণমূলের দ্বন্দ্বের। পুরনো নেতা-কর্মীদের গুরুত্ব না দিয়ে, নতুনদের বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলে ধরা হয়েছে ওই পোস্টারে। পোস্টারের শেষে আবেদন জানানো হয়েছে, তৃণমূলের এই ‘লুঠেরাদের’ হঠাতে যেখানে বিজেপি শক্তিশালী সেখানে বিজেপিকে জেতানোর জন্য, যেখানে বামেরা শক্তিশালী সেখানে বামেদের জেতানোর জন্য। যদিও পোস্টারগুলি সবই বেনামি। ফলে কে বা কারা এই পোস্টার ছাপিয়েছে, তা স্পষ্ট নয়।


তবে তৃণমূলের অভিযোগ বিজেপির দিকেই। ভোটারদের বিভ্রান্ত করতে বিজেপি এই কাণ্ড ঘটিয়েছে বলে অভিযোগ তৃণমূলের জেলা নেতৃত্বের। তৃণমূলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সহ সভাপতি দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, জেলাতে তৃণমূলের কোনও গোষ্ঠীদ্বন্দ্ব নেই। বিরোধীরাই শাসক দলের বিরুদ্ধে মানুষকে ভুল বার্তা দেওয়ার চেষ্টা করছে বলে দাবি তৃণমূল নেতার। বললেন, ‘নিজেদের সাংগঠনিক দুর্বলতা ঢাকতে তৃণমূলের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বিরোধীরা।’

যদিও বিজেপি শিবিরের পাল্টা দাবি, এই ঘটনার সঙ্গে বিরোধী শিবিরের কোনও যোগ নেই। এর পিছনে শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বই আসল কারণ বলে মনে করছে জেলার বিজেপি নেতৃত্ব। বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সহ সভাপতি দেবপ্রিয় বিশ্বাসের বক্তব্য়, ‘তৃণমূলের যাঁরা (টিকিট) পাননি, তাঁরাই এসব করছেন। বিজেপির তো খেয়ে দেয়ে কাজ নেই, যে এসব করতে যাবে।’ বিরোধীদের উপর দোষ চাপিয়ে শাক দিয়ে মাছ ধরার চেষ্টা করছে শাসক শিবির, এমনই মনে করছেন বিজেপি নেতা দেবপ্রিয় বিশ্বাস।

শাসক-বিরোধী উভয় পক্ষের মধ্যে এই কাদা ছোড়াছোড়ি যেমন চলছে, তেমনই পোস্টার ঘিরে এলাকার মানুষজনের একাংশের মধ্যেও কৌতূহল বেড়েছে। এদিকে রাত পোহালেই পঞ্চায়েত ভোট। তার আগে এমন বেনামি পোস্টার ঘিরে শোরগোল পড়ে গিয়েছে এলাকায়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours