প্রধানমন্ত্রী নমোর সঙ্গে বৈঠকের পর লীনা নায়ার আবেগতাড়িত গলায় জানালেন, প্রধানমন্ত্রী তাঁকে অনুরোধ করেছেন তিনি যেন ভারতের বাকি মহিলাদের জন্য একজন রোল মডেল হয়ে ওঠেন।

PM Modi in Paris: খাদির জনপ্রিয়তা গোটা বিশ্বে ছড়িয়ে দিতে চান নমো, হাত বাড়ালেন শ্যানেলের সিইও লীনা নায়ার

প্যারিস: বিশ্বের প্রথম সারির পোশাক সংস্থার মধ্যে অন্যতম শ্যানেল। ফরাসি সংস্থা। গোটা বিশ্বে তাদের খ্যাতি রয়েছে। শ্যানেলের গ্লোবাল সিইও হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন ভারতীয় বংশোদ্ভুত লীনা নায়ার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আজ প্যারিসে দেখা করলেন লীনা নায়ার। দেশীয় শিল্পীদের কারুকার্য নিয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়। কীভাবে শিল্পীদের দক্ষতা আরও বাড়ানো যায়, তা নিয়ে শ্যানেল সিইও-র সঙ্গে বিস্তর আলোচনা হয় নমোর। একইসঙ্গে খাদিকে কীভাবে বিশ্বব্যাপী আরও জনপ্রিয় করে তোলা যায়, তা নিয়েও কথা হয়েছে মোদী ও লীনার।


শ্যানেল সিইও লীনার সঙ্গে বৈঠকের ছবিও টুইটারে পোস্ট করেছেন নরেন্দ্র মোদী। লীনার সাফল্যের প্রশংসাও করেছেন তিনি। লিখেছেন, ‘গোটা বিশ্বের আঙিনায় ছাপ ফেলে দেওয়া কোনও ভারতীয় বংশোদ্ভূতের সঙ্গে দেখা করা সবসময়ই পরম তৃপ্তির।’ শ্যানেল সিইও-ও বেশ আপ্লুত আজ মোদীর সঙ্গে সাক্ষাতের পর। বলছেন, ‘প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করার সুযোগ পাওয়া একটা গর্বের বিষয়। তিনি শুধু আমার সাফল্যের প্রশংসাই করেননি, আমি যাতে অন্য মহিলাদের জন্য একইভাবে কাজ করে যাই, সেই কথাও বলেছেন।’

প্রধানমন্ত্রী নমোর সঙ্গে বৈঠকের পর লীনা নায়ার আবেগতাড়িত গলায় জানালেন, প্রধানমন্ত্রী তাঁকে অনুরোধ করেছেন তিনি যেন ভারতের বাকি মহিলাদের জন্য একজন রোল মডেল হয়ে ওঠেন। শিল্প-বাণিজ্য থেকে শুরু করে সব ক্ষেত্রে মহিলাদের এগিয়ে আনার যে উদ্যোগ প্রধানমন্ত্রীর রয়েছে, সেই কথাও উঠে আসে শ্যানেলের সিইও-র গলায়। বললেন, ‘প্রধানমন্ত্রী ভীষণভাবে চান, যাতে ভারত গোটা বিশ্বের কাছে একটা ইনভেস্টমেন্ট হাব (বিনিয়োগ ক্ষেত্র) হয়ে ওঠে। ভারতে বাণিজ্য-বিনিয়োগের পথ যাতে আরও মসৃণ হয়, তার জন্য প্রধানমন্ত্রী সবসময় কাজ করছেন।’


লীনার সঙ্গে খাদির প্রসঙ্গে ছাড়াও চিকনকারির শিল্পকলা নিয়েও কথা হয়েছে প্রধানমন্ত্রী নমোর। চিকনকারির মতো এত সুন্দর নকশার কাজকে কীভাবে আরও উন্নত করা যায়, তা নিয়েও মোদীর সঙ্গে আলোচনা করেন শ্যানেল সিইও। খাদি বা চিকনকারির মতো ভারতের নিজস্ব বস্ত্রশিল্পকে বিশ্বের আঙিনায় পৌঁছে দিতে নমোর উদ্যোগ দেখে আপ্লুত তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours