ভোট শেষের পর বেশ কিছু বুথ থেকে যখন ব্য়ালট বাক্স বের করা হচ্ছিল, তখন একদল দুষ্কৃতী ব্যাপক বোমাবাজি শুরু করে বলে অভিযোগ। বোমা ফাটছে। গুলি চলছে। শাসক-বিরোধী উভয় পক্ষের মধ্যে গুলির লড়াই শুরু হয়েছে।


 সন্ধে নামতেই অগ্নিগর্ভ ডোমকল-রানিনগর, ব্যাপক বোমাবাজি, অন্ধকারে 'লুকোল' পুলিশবোমাবাজি
Image Credit Source: নিজস্ব চিত্র
ডোমকল: ভোট মেটার পর রাতে ফের নতুন করে উত্তপ্ত মুর্শিদাবাদের ডোমকল ও রানিনগরের বিভিন্ন এলাকা। ভোট শেষের পর বেশ কিছু বুথ থেকে যখন ব্য়ালট বাক্স বের করা হচ্ছিল, তখন একদল দুষ্কৃতী ব্যাপক বোমাবাজি শুরু করে বলে অভিযোগ। বোমা ফাটছে। গুলি চলছে। শাসক-বিরোধী উভয় পক্ষের মধ্যে গুলির লড়াই শুরু হয়েছে। ভয়ে সিঁটিয়ে রয়েছেন এলাকার বাসিন্দারা। আতঙ্কে বেশ কিছু গ্রাম থেকে সাধারণ ভোটাররা অন্যত্র চলে যেতে শুরু করেছেন। বেশ কিছু বাড়ি-ঘর ভাঙচুর শুরু হয়েছে। দুই-পক্ষের বাড়িই ভাঙচুর হচ্ছে বলে অভিযোগ।

সন্ধে নামতেই ভয়ঙ্কর চেহারা নিয়েছে ডোমকল, রানিনগরের বিভিন্ন এলাকা। কার্যত অগ্নিগর্ভ আকার নিয়েছে। পরিস্থিতি এতটাই ভয়ঙ্কর যে বেশ কিছু জায়গায় পুলিশকর্মীরা অন্ধকারে লুকিয়ে গিয়েছেন। বিভিন্ন জায়গায় বোমার সুতলি পড়ে থাকতে দেখা গিয়েছে। রাস্তার উপর বোমাবাজির চিহ্ন স্পষ্ট। কিছু কিছু জায়গায় পুলিশকর্মীরা দল বেঁধে টহলদারিতে নেমেছেন।

শুধু ডোমকল বা রানিনগর এলাকাই নয়, হরিহরপাড়াতেও ভোটের পর উত্তেজনা ছড়িয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। উত্তেজনার পরিস্থিতি সামাল দিতে পুলিশ লাঠিচার্জ শুরু করে। আর এরপরই পাল্টা ইট বৃষ্টি শুরু হয়। পুলিশের গাড়িতে আগুন লাগানো হয়েছে বলেও খবর।

উল্লেখ্য, এদিন সকাল থেকেই জেলায় জেলায় অশান্তির অভিযোগ উঠে এসেছে। বোমাবাজি হয়েছে। মৃত্যু হয়েছে। অসমর্থিত সূত্রে খবর, গতরাত থেকে এখনও পর্যন্ত রাজ্যে ১৭ জনের মৃত্যু হয়েছে। যদিও রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, মৃত্যু হয়েছে ৮ জনের। এদিকে শনিবার সকাল থেকেই বিভিন্ন জায়গায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের দেখা যাচ্ছে না বলে অভিযোগ উঠেছে। মুর্শিদাবাদের ডোমকল, রানিনগরের বেশ কিছু বুথে কেন্দ্রীয় বাহিনীর সেভাবে দেখা মেলেনি। এমন অবস্থায় রাতের অন্ধকারে নতুন করে অশান্তি ছড়াতে আতঙ্কের মধ্যে রয়েছেন সাধারণ ভোটাররা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours