গোফানগর গ্রাম পঞ্চায়েত বর্তমানে একেবারে বিরোধীশূন্য। তাই দণ্ডি কাণ্ডকে ঢাল করেই ওই পঞ্চায়েতে পদ্ম ফোটাতে চাইছে বিজেপি। এমনটাই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

Panchayat Elections 2023: বুধে এসেছিলেন ব্রাত্য, বৃহস্পতিতে দণ্ডি গ্রামের পাশেই নির্বাচনী সভা করে তৃণমূলকে আক্রমণ সুকান্তরপ্রচারে সুকান্ত
তপন: এই এলাকার তিন মহিলাকে দণ্ডি কাটিয়ে বিতর্কে জড়িয়েছিল তৃণমূল (Trinamool Congress)। একদিন আগেই এলাকায় সভা করেছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। কিন্তু, তাঁর সভাতে দেখা যায়নি শিউলি মার্ডিকে। যা নিয়ে কটাক্ষ করেছিল বিজেপি (BJP)। যে তিন মহিলা দণ্ডি কেটেছিলেন তাঁদের মধ্যে ছিলেন শিউলি দেবীও। তাঁকেই তৃণমূল এবার গোফানগরের চকবলার গ্রাম সংসদে পঞ্চায়েতের প্রার্থী করেছে। এবার তাঁর এলাকাতেই নির্বাচনী (Panchayat Election 2023) সভা করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। ফের একবার চাঁচাছোলা আক্রমণ শানালেন তৃণমূলের বিরুদ্ধে। 


প্রসঙ্গত, গোফানগর গ্রাম পঞ্চায়েত বর্তমানে একেবারে বিরোধী শূন্য। তাই দণ্ডি কাণ্ডকে ঢাল করেই ওই পঞ্চায়েতে পদ্ম ফোটাতে চাইছে বিজেপি। এমনটাই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। এদিন প্রচার সভা থেকে সুকান্ত বলেন, “প্রথমবার আমাদের দেশে আদিবাসী মহিলা রাষ্ট্রপতি হয়েছে। এটা গর্বের বিষয়। কিন্তু এই গ্রামের তিন আদিবাসী মহিলাদের দিয়ে তৃণমূল দণ্ডি কাটিয়েছে। এটা লজ্জার। এত কিছুর পরেও ওই মহিলাকে তৃণমূল টাকা দিল এবং ভোটের টিকিট দিল। তাই সে সবকিছু ভুলে গেল। এখন ওই মহিলা আদালতে গিয়ে মূল অভিযুক্তের হয়ে জামিনের কথা বলছে।” প্রসঙ্গত, বুধবার যে গ্রামে দণ্ডি কাণ্ড হয়েছিল তার পাশেই ধীরুহাজি মোড়ে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচার করতে দেখা যায় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে। কিন্তু, সেখানে যাননি শিউলি দেবী। প্রচারে ব্যস্ত থাকার কারণেই তিনি মন্ত্রীর সভায় যেতে পারেননি বলে জানিয়ে ছিলেন। যা নিয়ে বিস্তর বিতর্ক তৈরি হয়।


যদিও এদিন সুকান্তর মন্তব্যের পাল্টা দিতে গিয়ে বালুরঘাটের প্রাক্তন সাংসদ তথা রাজ্য তৃণমূল নেত্রী অর্পিতা ঘোষ বলেন, “সুকান্ত মজুমদারের রাজনীতিটা অত্যন্ত নিম্ন রুচির রাজনীতি। ব্রাত্য বসু প্রচারে এসেছিলেন। ব্রাত্যবাবু না গেলে দণ্ডি গ্রাম দেখা হবে না এটা ভুল ধারনা। তৃণমূলের সঙ্গে ২৪ ঘন্টা ওঠাবসা রয়েছে ওদের। দণ্ডি কান্ড নিয়ে তৃণমূল দলগত ভাবে ও প্রশাসনিকভাবে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।” 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours