এছাড়াও বয়স কামানোর জন্য নিজের ছেলের শরীর থেকে এক লিটার প্লাজমা গ্রহণ করেছেন তিনি। এখন নিজের লক্ষ্যে পৌঁছতে পারেন কি বা ব্রায়ান সেই দিকেই তাকিয়ে গোটা বিশ্ব।

Bryan Johnson's Daily Routine: বেলা ১১টায় ডিনার সারলেই কমতে শুরু করবে বয়স, এমনটাই সম্ভব করতে চাইছেন একজনব্রায়ান জনসনের ডায়েট
বিগত কিছু বছর ধরেই আলোচনার কেন্দ্রে ধনকুবের ব্রায়ান জনসন (Bryan Johnson)। তাঁর বিশ্বাস, বয়সের কাঁটা ঘোরানো সম্ভব অর্থাৎ বয়স কমানো সম্ভব (anti-ageing)। আর এই বিশ্বাসকে বাস্তব রূপ দিতেই নিজের উপর একের পর এক পরীক্ষা করে চলেছেন এই মার্কিনি ধনকুবের। ৪৫ বছর থেকে সোজা ১৮-য় ফিরে যেতে চান ব্রায়ান। এবার নিজের সারাদিনের ডায়েট টুইটারের (Twitter) মাধ্যমে তুলে ধরেছেন তিনি। আর তা দেখেই একপ্রকার চমকে গিয়েছে গোটা বিশ্ব। অনেকেরই প্রশ্ন: টুইটারে ব্রায়ান যা লিখেছেন, তা ঠিক তো?


বয়সের চাকা ঘোরাতে ইতিমধ্যেই ২ মিলিয়ন মার্কিন ডলার খরচা করে ফেলেছেন ব্রায়ান। দিনে ১০০-র বেশি ফুড সাপ্লিমেন্ট খান তিনি। শুধু তাই-ই নয়, বেলা ১১ টার মধ্যে সারাদিনের খাবার খেয়ে নেন জনসন। তারপর সারাদিন? আর একটিও দানা দাঁতে কাটেন না তিনি। ব্যাপারটা খানিক ইন্টারমিটেন্ট ফাস্টিং-এর মতো হলেও পুরোটা তা নয়। তাই ব্রায়ানের এই ভিন্ন ধরনের ডায়েট অবাক করছেন গোটা দুনিয়াকে। এই বিশেষ ডায়েটের পোশাকী নাম ‘Time Restricted Eating’।

এক টুইটার ইউজ়ারের কমেন্টের রিপ্লাইয়ে নিজের ডায়েট সম্পর্কে একটা ধারণা দিয়েছেন ব্রায়ান। জানিয়েছেন, সকাল ৬টা থেকে বেলা ১১টা—এই ৫ ঘণ্টার মধ্যে সারাদিনের যাবতীয় খাবার খেয়ে নেন তিনি। অবাক হচ্ছেন? তাঁর সকাল শুরু হয় ভোর ৫টায়। ঘুম থেকে উঠেই দুই ডজন অর্থাৎ ২৪ রকমের সাপ্লিমেন্ট গ্রহণ করেন তিনি। এরপর এক ঘণ্টা শরীরচর্চার পর ক্রিয়েটিন ও কোলাজেন পেপ্টাইডস দিয়ে তৈরি সবুজ জুস পান করেন ব্রায়ান। শুধু শরীরেরই নয়, দাঁতের যত্নের ক্ষেত্রেও একইরকমভাবে সচেতন তিনি। টি-ট্রি অয়েল (tea-tree oil) ও অ্যান্টি-অক্সিডেন্ট জেল (antioxidant gel) দিয়ে নিয়মিত দাঁত পরিষ্কার করেন তিনি। এবং কঠোর নিরামিষ ডায়েট মেনে চলেন ব্রায়ান। সারাদিনে ১,৯৭৭ ক্যালোরি গ্রহণ করেন। সারা সপ্তাহে তিন দিন কঠোর শরীরচর্চাও করেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours