আইপিএল ট্রফির জন্য মরিয়া লখনউ কর্তৃপক্ষের প্রথম কোপ পড়ল হেড কোচের উপর। তাঁর পরিবর্তে প্রাক্তন অস্ট্রেলিয়ান ওপেনার এবং কোচ জাস্টিন ল্যাঙ্গারকে নিয়োগ করেছে লখনউ সুপার জায়ান্টস।

Lucknow Super Giants : বদলে গেল লখনউয়ের হেড কোচ, দায়িত্বে স্টিভ স্মিথদের দেশের কিংবদন্তি
Image Credit Source: Twitter
কলকাতা : আইপিএলের ঝাঁ চকচকে ট্রফি চাই। তাই বছর দুয়েকের মধ্যে হেড কোচ বদলে ফেলল লখনউ সুপার জায়ান্টস। লোকেশ রাহুলের নেতৃত্বাধীন লখনউয়ের কোচের পদে ছিলেন অ্যান্ডি ফ্লাওয়ার। ২০২৩ সিজন শেষ হওয়ার পর কোচের সঙ্গে এলএসজির (Lucknow Super Giants) চুক্তিও শেষ হয়েছে। অ্যান্ডি ফ্লাওয়ারের তত্ত্বাবধানে লখনউয়ের পারফরম্যান্স ছিল ভালো। গত দুটি সিজনে প্লে অফে পা রাখে টিম। আইপিএল ট্রফির জন্য মরিয়া লখনউ কর্তৃপক্ষের প্রথম কোপ পড়ল হেড কোচের (Justin Langer) উপর। তাঁর পরিবর্তে প্রাক্তন অস্ট্রেলিয়ান ওপেনার এবং কোচ জাস্টিন ল্যাঙ্গারকে নিয়োগ করেছে সঞ্জীব গোয়েঙ্কার মালিকানাধীন টিম। ২০২১ সালে অস্ট্রেলিয়া প্রথম বার টি-২০ বিশ্বকাপ জিতেছিল তাঁরই কোচিংয়ে। বিগ ব্যাশ লিগে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে ল্যাঙ্গারের। তবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে অনভিজ্ঞ তিনি। এই প্রথম আইপিএলে কোচিং করাবেন স্টিভ স্মিথদের প্রাক্তন কোচ। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


কোচ হিসেবে জাস্টিন ল্যাঙ্গারের সাফল্য ঈর্ষণীয়। ২০১৮ সালের মে মাসে অস্ট্রেলিয়া ক্রিকেট টিমের কোচ হিসেবে নিয়োগ করা হয় ল্যাঙ্গারকে। তাঁর সময়কালে ইংল্যান্ডকে ৪-০ হারিয়ে অ্যাসেজ সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া। এরপর ২০২১ সালে অস্ট্রেলিয়াকে প্রথম বার টি-২০ বিশ্বকাপ জেতান তিনি।এর পাশাপাশি গত চারটি সিজনের মধ্যে তিনবারই বিগ ব্যাশ খেতাব জেতে পারথ স্কর্চার্স টিম। কোচ হিসেবে তাঁর সাফল্যের কারণে ক্রিকেট বিশ্বে ল্যাঙ্গারের গ্রহণযোগ্যতা রয়েছে। আইপিএল ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টসের প্রাক্তন অজি কোচের উপর ভরসা রাখার এটাই বড় কারণ।


নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত লখনউ সুপার জায়ান্টসের হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার। তিনি বলেন, “আইপিএলের মঞ্চে নিজেদের গল্প লেখার পথে লখনউ সুপার জায়ান্টস। এই যাত্রায় আমাদের সবার ভূমিকা রয়েছে। এই এগিয়ে যাওয়ার দিকে দলের অংশ হতে পেরে আমি উত্তেজিত।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours