আজ শুরু প্রথম টেস্ট। মিডল অর্ডারে অন্যতম ভরসা রাহানে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রত্যাবর্তন ম্যাচেও দারুণ পারফর্ম করেছেন।

Rohit-Rahane: জাতীয় দলেও একই ভূমিকা চান রাহানে

আইপিএলের ১৬তম সংস্করণ অজিঙ্ক রাহানের কেরিয়ারে নতুন মোড় এনেছে। ভারতীয় টেস্ট দলে সহ অধিনায়ক ছিলেন। ক্যাপ্টেন্সিও করেছেন। ২০২০ অস্ট্রেলিয়া সফরে তাঁর নেতৃত্বে সিরিজ জিতেছে ভারত। প্রায় দেড় বছরের বেশি সময় আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে নেতৃত্ব দেওয়ার পরের ম্যাচেই বাদ পড়েন। এরপর শ্রীলঙ্কা শিবিরে দলেই সুযোগ পাননি। ভারতের সিনিয়র দল নির্বাচন কমিটি জানিয়েছিল, নতুনদের দেখে নিতেই রাহানে ও পূজারাকে বিশ্রাম দেওয়া হল। কিন্তু পূজারা ফিরলেও রাহানেকে ফেরানো হয়নি। কিন্তু আইপিএলের পর পরিস্থিতি পুরো পাল্টেই গেল। বিস্তারিত রই

-এর এই প্রতিবেদনে।


জাতীয় দল থেকে বাদ পড়েই ঘরোয়া ক্রিকেটে ফেরেন রাহানে। লক্ষ্য ছিল জাতীয় দলে কামব্যাক। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ১৬তম সংস্করণে নিলামে শুরু থেকে তাঁকে নিয়ে কেউ আগ্রহ দেখায়নি। চেন্নাই সুপার কিংস বেস প্রাইসে কেনে অজিঙ্ক রাহানেকে। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে যেন নতুন রাহানেকে দেখা যায়। তিনিও যে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্যাটিং করতে পারেন রাহানে সেটা দেখিয়ে দেন। দেড় বছর পর সরাসরি বিশ্ব চ্যাম্পিয়নশিপ ফাইনালে টেস্টে প্রত্যাবর্তন হয় রাহানের। ওয়েস্ট ইন্ডিজ সফরে নেতৃত্বও ফিরে পান।

News18-কে দেওয়া একটি সাক্ষাৎকারে অজিঙ্ক রাহানে জানিয়েছেন, জাতীয় দলেও একই ভূমিকা চান। জাতীয় দলে প্রত্যাবর্তনে যে আইপিএলের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে, জানালেন রাহানে। আরও বলছেন, ‘আমি বরাবরই দ্রুত রান তোলার চেষ্টা করি। আমার খেলার ধরনই তাই। আগে টিমে আমার ভূমিকা ছিল ইনিংস অ্যাঙ্কর করা। সিএসকে আমাকে স্বভাবসিদ্ধ খেলার পূর্ণ স্বাধীনতা দিয়েছিল। ভূমিকা স্পষ্ট ছিল। সে কারণেই নিজের মতো খেলতে পেরেছি।’


জাতীয় দলেও কি এমনই ভূমিকা চান রাহানে? বলছেন, ‘টিম আমাকে যে ভূমিকা দেবে, সেই অনুযায়ীই খেলব। সিএসকে-তে টিমের চাহিদা অনুযায়ী খেলেছি। এখানে রোহিত যে ভূমিকা দেবে সেই অনুযায়ী খেলব।’ আজ শুরু প্রথম টেস্ট। মিডল অর্ডারে অন্যতম ভরসা রাহানে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রত্যাবর্তন ম্যাচেও দারুণ পারফর্ম করেছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours