: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় অতীতেও বার বার রাজ্য সরকার তথা বাংলার শাসক দলের এই অবস্থানের কথা বুঝিয়ে দিয়েছেন। তবে আজ আবারও সেই একই কথা বলা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Mamata Banerjee: 'বঙ্গভঙ্গ হতে দেব না', অন্তত মহারাজ ঘিরে বিতর্কের মাঝেই মুখ খুললেন মমতামমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: বাংলা নিয়ে ভাগাভাগি কোনওভাবেই বরদাস্ত নয়, বুধবার নবান্ন সভাঘর থেকে সাংবাদিক বৈঠকে আবারও সেই কথাই বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্পষ্ট জানিয়ে দিলেন, ‘আমাদের বাংলা এক। বঙ্গভঙ্গ আমরা হতে দেব না।’ রাজ্যবাসীর কাছে মমতার আবেদন, তাঁরা যেন বিজেপির কোনও প্ররোচনায় পা না ফেলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় অতীতেও বার বার রাজ্য সরকার তথা বাংলার শাসক দলের এই অবস্থানের কথা বুঝিয়ে দিয়েছেন। তবে আজ আবারও সেই একই কথা বলা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। কারণ, সামনেই রাজ্যসভার ভোট রয়েছে। আর সেখানে বিজেপি রাজ্যসভার জন্য প্রার্থী হিসেবে অনন্ত মহারাজকে বেছে নিয়েছে।


বঙ্গ রাজনীতিতে উত্তরবঙ্গে বিজেপির পায়ের তলার মাটি অনেকটা শক্ত বলেই ধরে নেওয়া হয়। উনিশের লোকসভায় হোক, বা একুশের বিধানসভায় দুই বারই উত্তরবঙ্গ থেকে বেশ ভাল ফল করেছে বিজেপি। কিন্তু এবারের পঞ্চায়েত ভোটে উত্তরবঙ্গে আশানুরূপ ফল হয়নি বিজেপির। আর এরপরই জানা যায়, অনন্ত মহারাজকে রাজ্যসভার টিকিট দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে পদ্ম নেতৃত্ব।


উল্লেখ্য, অনন্ত মহারাজ হলেন দ্য গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের প্রধান। গ্রেটার কোচবিহার আন্দোলনের অন্যতম প্রধান মুখ তিনি। এমন অবস্থায় রাজ্যসভার জন্য বিজেপির থেকে অনন্ত মহারাজকে টিকিট দেওয়া মোটেই ভালভাবে দেখছে না তৃণমূল শিবির। শাসক দলের রাজ্য মুখপাত্র কুণাল ঘোষ যেমন আজ স্পষ্ট বলে দিয়েছেন, বিজেপি এমন কাউকে টিকিট দিল, যিনি কি না বঙ্গভঙ্গের পক্ষে। আর এদিকে মমতা বন্দ্যোপাধ্যায় যে বাংলাকে এক রাখতে এদিক থেকে ওদিক ছুটে বেড়াচ্ছেন, সেই কথাও মনে করিয়ে দিয়েছেন কুণাল।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours