আগামী শনিবার রাজ্যে ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোট। বৃহস্পতিবার ভোটের প্রচার শেষ হয়েছে। এরইমধ্যে শুভেন্দু অধিকারীকে এই চিঠি। শুভেন্দুর হয়ে সে চিঠি গ্রহণ করেছেন তাঁর আইনজীবী অনির্বাণ চক্রবর্তী।

Panchayat Elections 2023: নিরাপত্তারক্ষী নিয়ে বুথে ঢোকার ক্ষেত্রে কী নিয়ম, শুভেন্দুকে মনে করিয়ে দিয়ে চিঠিশুভেন্দু অধিকারী
Image Credit Source: TV9 Bangla
পূর্ব মেদিনীপুর: নির্বাচন কমিশনের নিয়মাবলী মনে করিয়ে জেলা পুলিশের চিঠি বিরোধী দলনেতাকে। বুথে নিরাপত্তা রক্ষী নিয়ে ঢোকার ক্ষেত্রে যে নিয়ম তা মনে করিয়ে দিয়ে এই চিঠি। যেখানে সই রয়েছে কন্টাই থানার ইন্সপেক্টর ইনচার্জের। কাঁথির করকুলি ১৫ নম্বর ওয়ার্ডে শুভেন্দু অধিকারীর বাড়ি শান্তিকুঞ্জ। কাঁথি পুরসভার আওতাধীন করকুলি তাঁর জন্মস্থান। অন্যদিকে তিনি নন্দীগ্রাম-১ ব্লকের নন্দনায়কবাড়ের ভোটার। আগামী শনিবার রাজ্যে ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোট। নন্দনায়কবাড়ে নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার কথা বিরোধী দলনেতার। বৃহস্পতিবার ভোটের প্রচার শেষ হয়েছে। এরইমধ্যে শুভেন্দু অধিকারীকে এই চিঠি। শুভেন্দুর হয়ে সে চিঠি গ্রহণ করেছেন তাঁর আইনজীবী অনির্বাণ চক্রবর্তী। একদিকে যেমন ভোটের দিন শুভেন্দুর রাজনৈতিক গতিবিধির দিকে কিছু নিয়ম মানার কথা বলা হয়েছে, একইসঙ্গে পোলিং স্টেশনে ভোটদানের সময় নিরাপত্তারক্ষী নিয়ে ঢোকার ক্ষেত্রেও গাইডলাইনের উল্লেখ আছে চিঠিতে।


প্রসঙ্গত, শুধু শুভেন্দু অধিকারীর জন্যই এই চিঠি, এমনটা নয়। রাজ্য নির্বাচন কমিশনের এ নিয়ে রাজ্যের ২২টি জেলা পঞ্চায়েত নির্বাচন আধিকারিক ও জেলাশাসককে জানিয়েছে। প্রত্যেক রাজনৈতিক ব্যক্তিত্বর জন্যই এই নির্দেশনামা। গত ৪ জুলাই নির্বাচন কমিশন জেলা পঞ্চায়েত নির্বাচন আধিকারিক ও জেলাশাসককে এই চিঠি দেয়। সূত্রের খবর, সেইমতোই বার্তা যাচ্ছে জনপ্রতিনিধিদের কাছে।

এ প্রসঙ্গে অবশ্য জেলা বিজেপির সহ সভাপতি অসীম মিশ্র বলেন, “কমিশন বলছে বিরোধী দলনেতা যে বুথের ভোটার সেই বুথেই থাকতে হবে। আসলে বিরোধী দলনেতার উপস্থিতিকে ভয় ওদের। আসলে বিরোধী দলনেতা যেখানেই যান জনসমর্থন, মানুষের উচ্ছ্বাস দেখা যায়। দলের কর্মীরা অসুবিধায় পড়লে তিনি যাতে ছুটে যেতে না পারেন তাই রাজনৈতিক গতিবিধি আটকানোর চেষ্টা।”


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours