সীমান্ত এলাকায় চোরাকারবারিরা যেমন সক্রিয় তেমনই সদা জাগরূক ভারতীয় সীমারক্ষী বাহিনীও। জওয়ানদের কাছে খবর আসে, দুই সোনা পাচারকারী নজিপুর বাসস্ট্যান্ড থেকে সোনা নিয়ে একটি বাসে উঠেছে।

বাসে উঠতেই খবর গেল বিএসএফ অফিসে, এরপরই হাতেনাতে পাকড়াওপ্রতীকী চিত্র।

নদিয়া: পাচারের আগে লক্ষ লক্ষ টাকার সোনার বিস্কুট উদ্ধার করল বিএসএফ। নদিয়া জেলার চাপড়া ব্লকের মহৎপুরে ৬২.৮০ লক্ষ টাকা মূল্যের ৯টি সোনার বিস্কুট উদ্ধার করে তারা। এই ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়। অভিযোগ, দু’জনই চোরাকারবারি। দক্ষিণবঙ্গ সীমান্তের ৮৪ ব্যাটালিয়নের জওয়ানরা এদিন বিশেষ সূত্রে খবর পেয়ে অভিযান চালায়। তাতেই এই সাফল্য। জানা গিয়েছে, উদ্ধার হওয়া সোনার ওজন ১০৪৯.৩৯ গ্রাম। বাজারে এর আনুমানিক দাম ৬২,৪০,৫৯৯ টাকা।


সীমান্ত এলাকায় চোরাকারবারিরা যেমন সক্রিয় তেমনই সদা জাগরূক ভারতীয় সীমারক্ষী বাহিনীও। জওয়ানদের কাছে খবর আসে, দুই সোনা পাচারকারী নজিপুর বাসস্ট্যান্ড থেকে সোনা নিয়ে একটি বাসে উঠেছে। সূত্রের খবর, বাসে কলকাতা যাওয়ার পরিকল্পনা ছিল তাদের। এরপরই বেতাই বাসস্ট্যান্ড থেকে শুরু হয় নজরদারি।

বাসে উঠে পর্যবেক্ষণ করতে থাকে একজন। চোরা কারবারিরা বাসে উঠতেই সঙ্গে সঙ্গে খবর যান বিএসএফের ব্যাটালিয়ন দফতরে। বাসটি ব্যাটালিয়ন হেড কোয়ার্টারের সামনে যেতেই থামানো হয় গাড়ি। এরপরই হাতেনাতে ধরা হয় দু’জনকে। সোনার বিস্কুট কোমরে বেঁধে রেখেছিল চোরাকারবারীরা।


ধৃতদের নাম শাহজাহান মণ্ডল, আশিফুর আহমেদ মণ্ডল। একজন নজিপুরে থাকেন, অন্যজনের বাড়ি প্রতাপনগর। জিজ্ঞাসাবাদে তারা জানায়, বাপন মণ্ডল ও জায়েদুল শেখ নামে দুই ব্যক্তির কাছ থেকে এই সোনার বিস্কুট পেয়েছে। তারাও নদিয়ার প্রতাপনগরের বাসিন্দা। কলকাতায় নিতাই নামে একজনের সঙ্গে সাক্ষাতের কথা ছিল। উদ্ধার হওয়া সোনা তেহট্টে শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours