সমাজকে যাঁরা প্রভাবিত করেন, সেইসব চিন্তাবিদদের নিয়ে এক খোলামেলা কথোপকথনের অনুষ্ঠান ডুয়োলগ উইথ বরুণ দাস। এবার দ্য মোস্ট সেরিব্রাল শো অন OTT- সম্মানে ভূষিত নিউজ নাইন প্লাসের এই অভিনব প্রয়াস।

ডুয়োলগ উইথ বরুণ দাসের মুকুটে নয়া পালক, IWM Buzz Digital Award 2023-এর মঞ্চে দ্য মোস্ট সেরিব্রাল শো অন OTT- সম্মানে ভূষিত নিউজ নাইন প্লাসের অভিনব অনুষ্ঠানআইডব্লুএম বাজ ডিজিটাল অ্যাওয়ার্ডস ২০২৩'-এর ট্রফি হাতে বরুণ দাস।
মুম্বই, ১৯ জুন: ভারতের সর্ববৃহৎ টেলিভিশন নিউজ নেটওয়ার্কের এমডি তথা সিইও বরুণ দাসকে সম্মান জানাল IWMBuzz Digital Awards 2023। বরাবরই উদ্ভাবনী শক্তি এবং চমকপ্রদ ভাবনার মাধ্যমে মোড় ঘোরানো নেতৃত্ব দিয়ে এসেছেন বরুণ দাস। এবার সেই তিনিই তাঁর অভিনব OTT অনুষ্ঠান ‘ডুয়োলগ উইথ বরুণ দাসে’র জন্য গুরুত্বপূর্ণ মঞ্চে সম্মানিত হলেন।


দূরদ্রষ্টা বরুণ দাস আগামীকে ধরতে এতটুকু ভুল করেননি। আর তার ফলই হল নিউজ নাইন প্লাস যা বিশ্বের প্রথম নিউজ OTT প্ল্যাটফর্ম। আর এখানে তিনি নিজেকে শুধুমাত্র সংস্থার শীর্ষ পরিচালকের পরিধির মধ্যে সীমাবদ্ধ রাখেননি, বরং এগিয়ে এসেছেন এক ছক ভাঙা অভিনব সঞ্চালকের ভূমিকায়।

মুম্বইয়ে ১৮ জুন এক তারকাখচিত সন্ধ্যায় IWMBuzz Digital Awards 2023-এর মঞ্চে তাঁর সঞ্চালিত ডুয়োলগ উইথ বরুণ দাস, দ্য মোস্ট সেরিব্রাল শো অন স্ট্রিমিং প্ল্যাটফর্ম-এর স্বীকৃতি ছিনিয়ে নিয়েছে। এদিনের সান্ধ্য আসর আক্ষরিক অর্থেই ছিল চাঁদের হাট। সুনীল শেট্টি থেকে হুমা কুরেশি, মনোজ বাজপেয়ী থেকে অর্জুন কাপুররা তো ছিলেনই। এছাড়াও উজ্জ্বল উপস্থিতি ছিল রাজকুমার রাও, অদিতি রাও হায়দারির। এইসকল খ্যাতনামা ব্যক্তিত্বের সামনে এমন সম্মাননা সত্যই স্মরণীয় হয়ে থাকবে।


ডুয়োলগ উইথ বরুণ দাস-এর সিজন ওয়ান জুড়ে একের পর এক চিন্তানায়কদের সঙ্গে আলাপচারিতায় যুক্ত হয়েছেন বরুণ দাস। মানচিত্রের গণ্ডি পেরিয়ে এই অতিথির তালিকায় কে ছিলেন না? ডেভিড ক্যামারুন থেকে এন.আর. নারায়ণমূর্তি এবং সুধামূর্তি যেমন থেকেছেন, তেমনই সাগ্রহে উপস্থিত হয়েছেন সদগুরু, মিতালিরাজ, সুভাষচন্দ্র প্রমুখ।

duologue
বরাবরই চমকপ্রদ ভাবনায় মোড় ঘোরানো নেতৃত্ব দিয়েছেন বরুণ দাস।

সম্মাননা গ্রহণ করতে গিয়ে বরুণ দাস বলেন, “নিউজ নেটওয়ার্ক পরিচালনা করতে গিয়ে বারবার দেখেছি ভারতের ভাষ্য পশ্চিমী সংবাদমাধ্যমে চিরকাল বিকৃত হয়ে এসেছে এবং আমাদের তা মেনেও নিতে হয়েছে। আর তখন থেকেই মনে হয়েছে, আন্তর্জাতিক আঙিনায় আমাদের একটা প্ল্যাটফর্ম থাকা খুবই দরকার যা আমাদের কথা আমাদের মতো করে বলবে, কোনও বিকৃতি হবে না। নিউজ নাইন প্লাস আসলে সেই প্ল্যাটফর্ম যেখানে আন্তর্জাতিক স্তরে মতামত পেশ করা যাবে এবং এটা আমাদের কণ্ঠস্বর হয়ে উঠবে।”

বরুণ দাসের মতে, “নিউজ নাইন প্লাস তিনটি কারণে বৈপ্লবিক উদ্যোগ। প্রথমত, এটি সংবাদ ও সাম্প্রতিক ঘটনাবলীকে চিত্তাকর্ষক কনটেন্টে রূপান্তরিত করেছে। দ্বিতীয়ত, নির্ণায়ক ইংরেজিভাষী দর্শককে পছন্দের কনটেন্ট পছন্দ মতো সময়ে দেখার সুযোগ করে দিয়েছে। তৃতীয়ত, গুণমান। বিশ্বমানের একটি ইংরেজি চ্যানেল বা OTT যেমন প্রোডাকশন করে, এখানে তার থেকে গুণগত মান বেশি বই কম নয়। ”

২০২২ সালে ডুয়োলগ উইথ বরুণ দাসের ঝুলিতে ঢুকেছিল বিখ্যাত AFAQS Future of News 2022। অনুষ্ঠানটির অনবদ্য ডিজাইন এবং প্যাকেজিং-এর জন্য ‘Best Set Design’ সিলভার অ্যাওয়ার্ড জয় করেছিল ডুয়োলগ উইথ বরুণ দাস।

IWMBuzz-এর প্রতিষ্ঠাতা ও প্রধান সম্পাদক সিদ্ধার্থ লায়েক বলেন, “সদা অবিযোজিত কনটেন্টের দুনিয়ায় প্রাসঙ্গিক থাকার জন্য আমাদেরও নতুন করে ভাবতে হচ্ছে। সংবাদের OTT কনটেন্ট হয়ে ওঠার সাক্ষ্য নিশ্চিতভাবেই দারুণ আনন্দদায়ক এবং অভিনব। আর বিশ্বের প্রথম নিউজ OTT হিসাবে নিউজ নাইন প্লাসের উঠে আসা নিঃসন্দেহে ভিন্ন তাৎপর্য বহন করে। ডুয়োলগ উইথ বরুণ দাস চিরাচরিত টক শো-এর ছক ভেঙে গুঁড়িয়ে এক নতুন দিগন্ত রচনা করেছে।”


ডুয়োলগ উইথ বরুণ দাস চিরাচরিত টক শো-এর ছক ভেঙে এক অধ্যায় তৈরি করেছে।

নিউজ নাইন প্লাসের সম্পাদক সন্দীপ উন্নিথন বলেন, “ডুয়োলগ উইথ বরুণ দাস হল আজকের ও আগামীর কিংবদন্তীদের নিয়ে হওয়া একমাত্র অনুষ্ঠান। যেভাবে শতাধিক আন্তর্জাতিক ডিজিটাল প্রকাশনার তরফে এই অনুষ্ঠানকে নিয়ে লেখালিখি হয়ছে তাতে অনুষ্ঠানটির প্রভাব সহজেই অনুমেয়। এই অনুষ্ঠানটির ভীষণভাবে অনন্য সেরিব্রাল দিকটি IWMBuzz দ্বারা স্বীকৃত ও সম্মানিত হওয়ায় আমি খুবই আনন্দিত।”

অনুষ্ঠানটির পরিচালক কার্তিক মালহোত্রা এই সম্মান প্রাপ্তির মুহূর্তে বরুণ দাসের ব্যতিক্রমী ক্ষমতার কথা বলেছেন। তাঁর কথায়, “সকলে ক্যামেরার সামনে স্বচ্ছন্দ নয়। আলোকবৃত্তে বসে ক্যামেরার সমনে কথোপকথন জারি রাখা খুব সহজ নয়। এমনকী পোড় খাওয়া সঞ্চালকরাও স্ক্রিপ্টের বাইরে আলোচনা গড়িয়ে গেলে হিমশিম খেয়ে যান। কিন্তু এখানেই বরুণ ব্যতিক্রম। উনি বোর্ডরুমে ঠিক যতটা স্বচ্ছন্দ, ক্যামেরার সামনেও ঠিক ততটাই। অতিথির কথা থেকে একেবারে উপযুক্ত পয়েন্ট তুলে আনতে এবং ধারাল যুক্তির সাহায্যে তা প্রতিষ্ঠা বা খণ্ডন করতে বরুণ সিদ্ধহস্ত। যেন মনে হয় গোটাটাই স্ক্রিপ্টে লেখা ছিল। অথচ তা নয়। রেকর্ডিং-এর সময় প্রতিটি উচ্চারণে উনি অসম্ভব শান্ত, সাবলীল এবং স্বতঃস্ফূর্ত।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours