কেউ দলবিরোধী কাজ করলে, বা গোঁজ হয়ে ভোটে দাঁড়ালে যে কোনওভাবেই রেয়াত করা হবে না, একাধিকবার সেই বার্তা এসেছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব থেকে। কিন্তু এত কিছুর পরেও গোঁজ নিয়ে মাথাব্যথা কমছে না শাসকের। তাই ভোটের মুখে কড়া পদক্ষেপও করছে তৃণমূল।

দলবিরোধী কাজে সাসপেন্ড INTTUC ব্লক সভাপতি, গোঁজদের জন্য ৭২ ঘণ্টার চরম সীমা বেঁধে দিল তৃণমূলতৃণমূল সাংগঠনিক জেলা সভাপতি বিশ্বজিৎ দাস
Image Credit Source: নিজস্ব চিত্র
বনগাঁ: পঞ্চায়েতের মাঠে (Panchayat Election 2023) গোঁজ অস্বস্তিতে জেরবার রাজ্যের শাসক শিবির (TMC)। দলের শীর্ষ নেতৃত্ব থেকে বার বার হুঁশিয়ারি দেওয়া হয়েছে। বলে দেওয়া হয়েছে, দলের বেছে দেওয়া প্রার্থীকেই যেন সব কর্মীরা সমর্থন করেন। কেউ দলবিরোধী কাজ করলে, বা গোঁজ হয়ে ভোটে দাঁড়ালে যে কোনওভাবেই রেয়াত করা হবে না, সেই বার্তাও এসেছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব থেকে একাধিকবার। কিন্তু এত কিছুর পরেও গোঁজ নিয়ে মাথাব্যথা কমছে না শাসকের। তাই ভোটের মুখে কড়া পদক্ষেপও করছে তৃণমূল। ইতিমধ্যেই তৃণমূলের শ্রমিক সংগঠনের এক নেতাকে দলবিরোধী কাজের জন্য আইএনটিটিইউসি থেকে সাসপেন্ড করা হয়েছে।


সাসপেন্ড হওয়া ওই নেতার নাম গণেশ ঘোষ। আইএনটিটিইউসির বাগদা পূর্ব ব্লকের সভাপতি ছিলেন তিনি। শুক্রবার বিকেলেই সাংবাদিক বৈঠক করে ওই নেতাকে তৃণমূলের শ্রমিক সংগঠন থেকে সাসপেন্ড করার সিদ্ধান্তের কথা জানালেন ঘাসফুল শিবিরের বনগাঁ সাংগঠনিক জেলা সভাপতি বিশ্বজিৎ দাস। তৃণমূল শ্রমিক সংগঠনের ওই নেতার পরিবারের এক সদস্য অন্য দলের হয়ে মনোনয়ন জমা দিয়েছেন। ভিতরে ভিতরে ওই নেতাও বাড়ির সদস্যের হয়ে প্রচার করছিলেন বলে খবর আসে তৃণমূলের কাছে। আর এরপরই এই সিদ্ধান্ত নেওয়া হয় দলের তরফে। আইএনটিটিইউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও এই বিষয়ে কথা হয়েছে তৃণমূল জেলা সভাপতির।

গতকাল তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলা নেতৃত্ব একটি বৈঠকে বসছিল। সেই বৈঠকের পর গোঁজ প্রার্থী ইস্যুতে আরও কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিয়ে রেখেছেন জেলার নেতারা। জেলা নেতৃত্বের তরফে, আগেই বলে দেওয়া হয়েছিল যাঁরা গোঁজ হয়ে ভোটে দাঁড়িয়েছেন, তাঁদের মনোনয়ন তুলে নেওয়ার জন্য। সেই নির্দেশের পর অনেকেই মনোনয়ন প্রত্যাহার করেছেন। কিন্তু যাঁরা প্রত্যাহার করেননি, তাঁদের ৭২ ঘণ্টার চরম সীমা বেঁধে দিল দলের জেলা নেতৃত্ব। এই ৭২ ঘণ্টার মধ্যে তাঁদের লিফলেট বিলি করে দলীয় প্রার্থীর সমর্থনে প্রচারে নামতে হবে। নাহলে, তাঁদের দল থেকে অনির্দিষ্টকালের জন্য বের করে দেওয়া হবে। শুক্রবার বিকেলের সাংবাদিক বৈঠকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন জেলা সভাপতি বিশ্বজিৎ দাস।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours