ছত্তীসগঢ় পুলিশের এক আধিকারিক জানান, নকশালরা পরিকল্পিতভাবেই নিরাপত্তারক্ষীদের নিশানা করে IED বিস্ফোরণটি ঘটিয়েছে। এই বিস্ফোরণে CRPF-এর ২ জওয়ান গুরুতর আহত হয়েছেন।
Chhatisgarh News: নিরাপত্তারক্ষীদের নিশানা করে IED বিস্ফোরণ, গুরুতর আহত CRPF-এর ২ জওয়ানপ্রতীকী ছবি।
রায়পুর: ফের নিরাপত্তারক্ষীদের নিশানা করে নাশকতার ঘটনা ঘটল। এবার ছত্তীসগঢ়ের (Chhatisgarh) বিজাপুরে গাংগালুর থানা এলাকায় IED বিস্ফোরণ ঘটল। CRPF ক্যাম্প নিশানা করে নকশালরাই IED বিস্ফোরণ ঘটিয়েছে বলে ছত্তীসগঢ় পুলিশের দাবি। বিজাপুরের এসপি জানান, সোমবার সকালে গাংগালুর থানার অদূরে IED বিস্ফোরণে CRPF-এর ২ জওয়ান গুরুতর আহত হয়েছেন। বর্তমানে তাঁরা রায়পুর হাসপাতালে ভর্তি। এই বিস্ফোরণের পিছনে জঙ্গিদেরই হাত রয়েছে বলে ছত্তীসগঢ় পুলিশের দাবি। বিস্ফোরণের পরই গোটা এলাকা ঘিরে ফেলেছে নিরাপত্তা বাহিনী। আর কোথাও কোনও বিস্ফোরক রয়েছে কিনা তার খোঁজে এলাকায় তল্লাশি শুরু হয়েছে বলে ছত্তীসগঢ় পুলিশের তরফে জানানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন সকাল সাড়ে ১০টা নাগাদ বিজাপুরে গাংগালুর থানার অন্তর্গত তেকামেটা পার্বত্য এলাকায় IED বিস্ফোরণটি ঘটেছে। CRPF-এর ৮৫ ব্যাটেলিয়নের জওয়ানদের একটি দল পুসনার ক্যাম্প থেকে অভিযানে বেরিয়েছিল। সেই সময়ই IED বিস্ফোরণটি ঘটে। রাজধানী রায়পুর থেকে মাত্র ৪০০ কিলোমিটার দূরে এই বিস্ফোরণে স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে।

ছত্তীসগঢ় পুলিশের এক আধিকারিক জানান, নকশালরা পরিকল্পিতভাবেই নিরাপত্তারক্ষীদের নিশানা করে IED বিস্ফোরণটি ঘটিয়েছে। এই বিস্ফোরণে CRPF-এর ২ জওয়ান গুরুতর আহত হয়েছেন। তাঁদের প্রথমে জেলা হাসপাতালে পাঠানো হয়। অবস্থা গুরুতর হওয়ায় আরও ভাল চিকিৎসার জন্য তাঁদের রায়পুর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। অন্যদিকে, আইইডি বিস্ফোরণের পরই গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে এবং তল্লাশি অভিযান শুরু হয়েছে। যদিও শেষ পাওয়া খবর পর্যন্ত, আর কোনও বিস্ফোরক মেলেনি। এই বিস্ফোরণের ঘটনায় এখনও পর্যন্ত কেউ আটক বা গ্রেফতার হয়নি।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours