সূত্রের খবর, পুর প্রশাসন ভবন থেকে বিভিন্ন বিষয়ক ৪৫টি ফাইল নিয়ে গিয়েছেন তাঁরা। সিবিআই অফিসাররা সেখান থেকে বেরনোর সময় সাদা কাপড়ে মুড়ে গাদা গাদা নথি নিয়ে যান।

CBI: পুর প্রশাসন ভবন থেকে বান্ডিল বান্ডিল কাগজপত্র নিয়ে বেরল CBI, প্রচুর নথি উদ্ধার উত্তর দমদম থেকেওপুর প্রশাসন ভবন থেকে নথি নিয়ে বেরল সিবিআই
কলকাতা: পুরসভার নিয়োগ দুর্নীতির অভিযোগের (Municipality Recruitment Scam) তদন্তে বুধবার একসঙ্গে ২১টি জায়গায় অভিযান চালিয়েছেন সিবিআই (CBI) গোয়েন্দারা। এর মধ্যে রয়েছে ১৪টি পুরসভা। এদিন সকালে পুর ও নগরোন্নয়ন দফতরেও পৌঁছে গিয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। সেখানে প্রায় মিনিট ১৫ ছিলেন তাঁরা। তারপর পুর ও নগরোন্নয়ন দফতরের দু’জন কর্মীকে নিয়ে সকাল প্রায় পৌনে ১১টা নাগাদ সল্টলেকের ডিডি ব্লকে পুর প্রশাসন বিভাগে পৌঁছে গিয়েছিলেন সিবিআই অফিসাররা। আর রাত ৮ টা ৫০ মিনিট নাগাদ সল্টলেকের পুর প্রশাসন ভবন থেকে বেরোলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সূত্রের খবর, পুর প্রশাসন ভবন থেকে বিভিন্ন বিষয়ক ৪৫টি ফাইল নিয়ে গিয়েছেন তাঁরা। সিবিআই অফিসাররা সেখান থেকে বেরনোর সময় সাদা কাপড়ে মুড়ে গাদা গাদা নথি নিয়ে যান। অন্তত সাতটি এমন বান্ডিল করা নথি কাপড়ে মুড়িয়ে গাড়িতে তোলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। এরপর সিআরপিএফ-এর কড়া নিরাপত্তার মধ্যে সেখান থেকে বেরিয়ে যান কেন্দ্রীয় গোয়েন্দারা।


এর পাশাপাশি উত্তর দমদম পুরসভা থেকেও বেশ কিছু নথি সংগ্রহ করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। সিবিআই সূত্রে খবর, উত্তর দমদম পুরসভা থেকে তিন হাজার পাতার বেশি নথি মিলেছে। মূলত, গ্রুপ বি, গ্রুপ সি, গ্রুপ ডি পদে নিয়োগ সংক্রান্ত নথি সেখান থেকে সংগ্রহ করা হয়েছে বলে জানা গিয়েছে। সিবিআই সূত্রের দাবি, ওই নথিতে গরমিলের ইঙ্গিত মিলেছে। উল্লেখ্য, বুধবার উত্তর দমদম ছাড়াও, দক্ষিণ দমদম, পানিহাটি, টিটাগড়, নিউ ব্যারাকপুর-সহ রাজ্যের একাধিক পুরসভায় অভিযান চালান কেন্দ্রীয় তদন্তকারী অফিসাররা। দক্ষিণ দমদম পুরসভা থেকেও প্রচুর নথি সিবিআই গোয়েন্দারা সংগ্রহ করেছেন বলে জানা যাচ্ছে।


এদিকে এদিন সকাল থেকে বিভিন্ন পুরসভাগুলিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই অভিযানের বিষয়ে প্রশ্ন করা হয়েছিল রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমকেও। মন্ত্রী অবশ্য বক্তব্য, ‘পুরোটাই রাজনীতি’। উল্লেখ্য, পুরসভার নিয়োগ সংক্রান্ত বিষয়ে এই অভিযোগগুলি ওঠার পর পুর ও নগরোন্নয়ন দফতরও অভ্যন্তরীণ তদন্ত চালাচ্ছে। সেই প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, ‘আমরা বিভিন্ন তথ্য খতিয়ে দেখছিলাম। এখনও পর্যন্ত আমার অস্বচ্ছতা লাগেনি।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours