বরাদ্দ হওয়া ৩১৫ কোম্পানির মধ্যে রয়েছে ২০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এছাড়া ভিনরাজ্যের স্পেশাল আর্মড পুলিশও বরাদ্দ করা হয়েছে।


Panchayat Elections 2023: রাজ্যের জন্য আপাতত বরাদ্দ ৩১৫ কোম্পানি বাহিনী, কোন কোন ফোর্স থেকে আসছে জওয়ান
কলকাতা: পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election) জন্য প্রথম দফায় ৩১৫ কোম্পানি বাহিনী বরাদ্দ করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। শুক্রবারই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বাহিনীর সংখ্যা জানানো হয়েছে। মোট ৮২২ কোম্পানি বাহিনী চাওয়া হয়েছিল কেন্দ্রের কাছে। বাকি বাহিনীও শীঘ্রই বরাদ্দ করা হবে বলে সূত্রের খবর। ৮ জুলাই একদফায় হবে পঞ্চায়েত নির্বাচন। তার আগে দফায় দফায় বাহিনী আসবে রাজ্যে। বরাদ্দ হওয়া ৩১৫ কোম্পানির মধ্যে রয়েছে ২০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এছাড়া ভিনরাজ্যের স্পেশাল আর্মড পুলিশও বরাদ্দ করা হয়েছে।

কোন কেন্দ্রীয় বাহিনী কত?
কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের বিজ্ঞপ্তি অনুযায়ী, ৫০ কোম্পানি সিআরপিএফ, ৬০ কোম্পানি বিএসএফ, ২৫ কোম্পানি সিআইএসএফ, ২০ কোম্পানি আইটিবিপি, ২৫ কোম্পানি এসএসবি ও ২০ কোম্পানি আরপিএফ পাঠানো হচ্ছে।

কোন রাজ্য থেকে কত পুলিশ আসছে?
অসম, বিহার, ঝাড়খণ্ড ও ওড়িশা থেকে ১০ কোম্পানি করে পুলিশ আসবে রাজ্যে। উত্তর প্রদেশ ও মধ্যপ্রদেশ থেকে আসবে ২০ কোম্পানি করে পুলিশ। এছাড়া ত্রিপুরা, মিজোরাম, সিকিম, অরুণাচল প্রদেশ, মেঘালয় ও মহারাষ্ট্র থেকে ৫ কোম্পানি করে বাহিনী আনা হচ্ছে।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours