সালে আমুলের ‘আটারলি বাটারলি’ প্রচার শুরু হয়। সেই প্রচারের মুখ্য চরিত্র আমুল গার্লকে তৈরি করেন সিলভেস্টার। আর্ট ডিরেক্টর এসটাসে ফার্নান্ডেজের সঙ্গে তা তৈরি করেছিলেন সিলভেস্টার। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে আমুল পরিবারে।

Sylvester daCunha: ‘পিতৃহারা’ আমুল গার্ল, সিলভেস্টার দাকুনহার প্রয়াণে শোক আমুল পরিবারেপ্রয়াত আমুল গার্লের স্রষ্টা
মুম্বই: প্রয়াত হলেন আমুল গার্লের স্রষ্টা সিলভেস্টার দাকুনহা। মঙ্গলবার রাতে মুম্বইয়ে মৃত্যু হয়েছে বিজ্ঞাপন জগতের প্রবাদপ্রতিম ব্যক্তিত্বের। ১৯৬৬ সালে আমুলের ‘আটারলি বাটারলি’ প্রচার শুরু হয়। সেই প্রচারের মুখ্য চরিত্র আমুল গার্লকে তৈরি করেন সিলভেস্টার। আর্ট ডিরেক্টর এসটাসে ফার্নান্ডেজের সঙ্গে তা তৈরি করেছিলেন সিলভেস্টার। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে আমুল পরিবারে। আমুলের ম্যানেজিং ডিরেক্টর জয়েন মেহতা এই মৃত্যুর খবর জানিয়ে শোক প্রকাশ করেছেন। আমুল পরিবারের হয়ে টুইটারে তিনি শ্রদ্ধাজ্ঞাপন করেছেন বিজ্ঞাপন জগতের বিশেষজ্ঞকে।


১৯৬৬ সালে গুজরাটের কোঅপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন লিমিটেড সংস্থার বিজ্ঞাপনের জন্য ম্যাসকট তৈরির সিদ্ধান্ত নেন। সেই কাজ দেওয়া হয়েছিল অ্যাডভাটাইজিং অ্যান্ড সেলস প্রোমোশন (এএসপি) নামের এক সংস্থাকে। আমুলের চেয়ারম্যানের পরামর্শে সিলভেস্টার ও ফার্নান্ডেজ আমুল গার্ল তৈরি করেন। সেই শুরু। পাঁচ দশক পেরিয়েও এখন ভারতের বিজ্ঞাপন জগতে সমাজ জনপ্রিয় আমুল গার্ল। সমাজে ঘটে যাওয়া উল্লেখযোগ্য বিভিন্ন ঘটনায় নিয়ে এখন নিয়মিত হাজির হন আমুল গার্ল।


আমুলের ম্যানেজিং ডিরেক্টর জয়েন মেহতা টুইটারে সিলভেস্টারের মৃত্যু খবরের বিষয়ে লিখেছেন, “অত্যন্ত দুঃখের সঙ্গে দাকুনহা কমিউনিকেশনসের চেয়ারম্যান সিলভেস্টার দাকুনহার মৃত্যু খবর জানাচ্ছি। ভারতের বিজ্ঞাপন জগতের মহীরূহ আমুলের সঙ্গে জড়িয়ে রয়েছেন ষাটের দশক থেকে। তাঁর বিয়োগে আমুল পরিবার শোকাহত।” আমুলের মার্কেটিং জেনারাল ম্যানেজারও সিলভেস্টারের মৃত্যু নিয়ে বিস্তারিত লিখেছেন লিঙ্কডইনে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours