হাওয়া অফিস সূত্রে খবর, আগামিকালের মধ্যে বর্ষা প্রতিটি জেলাতে ঢুকলেও উত্তরবঙ্গের মতো অতি ভারী বৃষ্টির সম্ভাবনা নেই এখন। কিন্তু মৌসুমি বায়ুর প্রভাবে বাড়বে বৃষ্টি।

Kolkata Weather Update: কালো মেঘে ঢাকবে আকাশ, ঝেঁপে নামবে বৃষ্টি, বিস্তারিত জানুন আবহাওয়া খবরবৃষ্টির পূর্বাভাস জেলায় জেলায়।
কলকাতা: যেখানে ৩৯ থেকে ৪০ ডিগ্রির আশপাশে ঘোরাঘুরি করছিল তাপমাত্রা। সেখানে বর্ষা ঢুকতেই কলকাতার তাপমাত্রা ঘোরাঘুরি করছে ৩৫ ডিগ্রির আশপাশে। আর বৃষ্টিকেই এর কৃতিত্ব দিচ্ছেন বঙ্গবাসী। কারণ যেভাবে গরম পড়েছিল তাতে টেকা প্রায় দুষ্কর হয়ে উঠেছিল। আবহাওয়া অফিসের পূর্বাভাস দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও ঢুকে যাবে বর্ষা। বৃহস্পতিবারও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অপরদিকে উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে।


হাওয়া অফিস সূত্রে খবর, আগামিকালের মধ্যে বর্ষা প্রতিটি জেলাতে ঢুকলেও উত্তরবঙ্গের মতো অতি ভারী বৃষ্টির সম্ভাবনা নেই এখন। কিন্তু মৌসুমি বায়ুর প্রভাবে বাড়বে বৃষ্টি। আজ ও কাল কলকাতা সহ দক্ষিণবঙ্গে প্রতিটি জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হবে। সব থেকে বেশি বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম এবং বাঁকুড়া এই চার জেলাতে। ভাগে-ভাগে হালকা ও মাঝারি বৃষ্টি হবে। সঙ্গে চলবে বজ্রবিদ্যুৎ।

আবহবিদের দাবি আগামি ৪৮ ঘণ্টায় তাপমাত্রা আরও কমবে। শনিবার অন্তত চার থেকে পাঁচ ডিগ্রি তাপমাত্রা কমবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে। কলকাতার ক্ষেত্রে আগামী তিনদিনে অন্তত পাঁচ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। এ দিকে, মেঘলা আকাশ থাকার কারণে তাপমাত্রা স্বাভাবিকের থেকে অনেক জেলাতে আগেই নিচে নেমে গিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours