লাইনচ্যুত করমণ্ডল এক্সপ্রেস, মৃত কমপক্ষে ১০০একেবারে উল্টে গিয়েছে করমণ্ডল এক্সপ্রেসের একাধিক কামরা।


করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার খবরে স্তম্ভিত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলা থেকে ৫-৬ জন সদস্যের এক প্রতিনিধিদল ঘটনাস্থলে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও অন্যান্য পদস্থ অফিসারদের সঙ্গে নিয়ে পরিস্থিতির উপর অবিরাম নজর রাখছেন।


লাইনচ্যুত করমণ্ডল এক্সপ্রেস, কমপক্ষে ৩০ জনের মৃত্যুর আশঙ্কা
হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় এখনও পর্যন্ত ৩০ জনের মৃত্যু হয়েছে বলে রেল সূত্রে খবর। এছাড়া গুরুতর আহত শতাধিক যাত্রী। তাঁদের মধ্যে যাঁদের অবস্থা আশঙ্কাজনক, তাঁদের বালাসোর থেকে কটক হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে।

লাইনচ্যুত করমণ্ডলের বগির নীচে থেকে উদ্ধার একাধিক বয়স্ক যাত্রী, এখনও আটকে বহু
আপ করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় বেঙ্গালুরু - হাওড়া এক্সপ্রেসও কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই দুর্ঘটনার জেরে দক্ষিণ-পূর্ব শাখায় বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে।

 লাইনচ্যুত করমণ্ডলের বগির নীচে থেকে উদ্ধার একাধিক বয়স্ক যাত্রী, এখনও আটকে বহু
রেললাইন থেকে ছিটকে গিয়েছে কোচ। সূত্রের খবর, ওড়িশা ফায়ার সার্ভিসের DG সুধাংশু সারেঙ্গী কে উদ্ধার অভিযানের দায়িত্ব দেওয়া হয়েছে, উদ্ধার কাজ শুরু হয়েছে। এছাড়া উদ্ধারকাজে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (NDRF)।

লাইনচ্যুত করমণ্ডলের বগির নীচে থেকে উদ্ধার একাধিক বয়স্ক যাত্রী, এখনও আটকে বহু
করমণ্ডল এক্সপ্রেস লাইনচ্যুতর ঘটনায় এখনও পর্যন্ত শতাধিক যাত্রীর আহত হওয়ার খবর আসছে। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। হাওড়া, শালিমার, খড়্গপুর, বালেশ্বর স্টেশনে হেল্প ডেস্ক খোলা হয়েছে। হাওড়ার হেল্প লাইন নম্বর হল, ০৩৩ ২৬৩৮ ২২১৭, খড়্গপুর- ৮৯৭২০৭৩৯২৫, ৯৩৩২৩৯২৩৩৯, বালেশ্বর- ৮২৪৯৫৯১৫৫৯, ৭৯৭৮৪১৮৩২২, শালিমার- ৯৯০৩৩৭০৭৪৬

 লাইনচ্যুত করমণ্ডলের বগির নীচে থেকে উদ্ধার একাধিক বয়স্ক যাত্রী, এখনও আটকে বহু
করমণ্ডল এক্সপ্রেসের স্লিপার ক্লাস, প্যান্ট্রি কার সহ কমপক্ষে ১৮টি বগি বেলাইন হয়ে গিয়েছে। স্থানীয়রাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। তারপর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেল আধিকারিক, কর্মী সহ পুলিশবাহিনী। ইতিমধ্যে স্পেশাল রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে এবং আহত যাত্রীদের ওই ট্রেনে করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। আহত যাত্রীদের বালেশ্বর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

02 Jun 2023 08:22 PM (IST)
Coromandel Express derailed Live: মালগাড়ির সঙ্গে ধাক্কা, বেলাইন হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস
করমণ্ডল এক্সপ্রেসে করে রাজ্যের বহু মানুষ ভেলোড়ে চিকিৎসার জন্য যাচ্ছিলেন। শিশু সহ প্রচুর বয়স্ক মানুষ ট্রেনে ছিলেন। স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে। ইতিমধ্যে ট্রেনের নীচে থেকে বহু বয়স্ক রোগীকে উদ্ধার করা হয়েছে এবং এখনও বহু মানুষ একটি বগির নীচে চাপা পড়ে রয়েছেন বলে জানা যাচ্ছে।



Coromandel Express derailed Live: মালগাড়ির সঙ্গে ধাক্কা, বেলাইন হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস
মালগাড়ির সঙ্গে ধাক্কা লেগেই ট্রেনটির ১৮টি কামরা বেলাইন হয়ে যায় বলে জানা যাচ্ছে। ৬-৭টি কামরা মালগাড়ির উপর উঠে যায়। উল্টে যায় বেশ কয়েকটি কামরা। ফলে একাধিক যাত্রীর হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

02 Jun 2023 08:19 PM (IST)
Coromandel Express derailed Live: মালগাড়ির সঙ্গে ধাক্কা, বেলাইন হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস
শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরের (Balasore) কাছে দুর্ঘটনার কবলে পড়েছে করমণ্ডল এক্সপ্রেস। বালেশ্বর স্টেশনের কাছে ট্রেনটির স্লিপার ক্লাস, প্যান্ট্রি কার সহ বেশ অনেকগুলি বগি বেলাইন হয়ে যায়। ঘটনায় বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন বলে খবর।

বড় দুর্ঘটনার কবলে হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস (Howrah-Chennai Coromandel Express)। শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরের (Balasore) কাছে দুর্ঘটনার কবলে পড়েছে করমণ্ডল এক্সপ্রেস। ট্রেনটি শালিমার স্টেশন থেকে ছেড়েছিল এবং চেন্নাই যাচ্ছিল। বালেশ্বর স্টেশনের কাছে ট্রেনটির স্লিপার ক্লাস, প্যান্ট্রি কার সহ বেশ অনেকগুলি বগি বেলাইন হয়ে যায়। ঘটনায় বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন বলে খবর। তবে ঠিক কত যাত্রী আহত হয়েছেন তা এখনও রেলের তরফে স্পষ্ট করে জানানো হয়নি।

জানা গিয়েছে, এদিন বিকালেই শালিমার স্টেশন থেকে হাওড়া-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেসটি ছেড়েছিল। সন্ধ্যা পৌনে ৭টা থেকে ৭টার মধ্যে বালেশ্বর স্টেশন থেকে ৪০ কিলোমিটার দূরে বাহানাগা স্টেশনের কাছে বেলাইন হয়ে যায় ট্রেনটির একাধিক কামরা। মালগাড়ির সঙ্গে ধাক্কা লেগেই ট্রেনটির ১৮টি কামরা বেলাইন হয়ে যায় বলে জানা যাচ্ছে। ঘটনায় বহু যাত্রী আহত হয়েছেন। দুর্ঘটনাগ্রস্ত যাত্রীদের কথায়, 'হঠাৎ করে এক বিকট আওয়াজ হয়ে থেমে যায় ট্রেনটি।'

ট্রেনটির ইঞ্জিনের পর থেকে স্লিপার ক্লাস, প্যান্ট্রি কার সহ একাধিক বগি বেলাইন হয়ে গিয়েছে। ঠিক কতজন যাত্রী আহত হয়েছেন বা কারও মৃত্যুর খবর রয়েছে কিনা তা এখনও স্পষ্ট নয়। বিশেষত, রাতের অন্ধকারে ট্রেন দুর্ঘটনাটি ঠিক কতটা ভয়াবহ হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। স্থানীয়রাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। তারপর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেল আধিকারিক, কর্মী সহ পুলিশবাহিনী।

করমণ্ডল এক্সপ্রেসে করে মূলত ভেলোরে চিকিৎসা করাতে যান বহু মানুষ। ট্রেনটি হাওড়ার শালিমার স্টেশন থেকে ছাড়ে। ফলে এই ট্রেনে রাজ্যেরও বহু মানুষ থাকেন। এদিনও তার ব্যতিক্রম ছিল না। এই করমণ্ডল এক্সপ্রেসে করে রাজ্যের বহু মানুষ ভেলোড়ে চিকিৎসার জন্য যাচ্ছিলেন। শিশু সহ প্রচুর বয়স্ক মানুষ ট্রেনে ছিলেন। ফলে মর্মান্তিক দুর্ঘটনায় স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে। ইতিমধ্যে ট্রেনের নীচে থেকে বহু বয়স্ক রোগীকে উদ্ধার করা হয়েছে এবং এখনও বহু মানুষ একটি বগির নীচে চাপা পড়ে রয়েছেন বলে জানা যাচ্ছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours