-২০তে রানের বর্ষণ, ২৫৩ রানের পাহাড় টপকে বিশাল জয়ের রেকর্ড!
দ্য ওভালে আয়োজিত সেই ম্যাচে ছুটল রানের ফুলঝুরি। চার ও ছয়ের বন্যা। দুই ইনিংস মিলিয়ে ৫০০-র উপরে রান উঠেছে!

Vitality Blast : টি-২০তে রানের বর্ষণ, ২৫৩ রানের পাহাড় টপকে বিশাল জয়ের রেকর্ড!

ওভাল: আইপিএল শেষ হতেই বিশ্ব জুড়ে শুরু হয়েছে বিভিন্ন টি-২০ লিগ। ইংলিশ ও ওয়েলশ ফার্স্ট ক্লাস কাউন্টি ক্রিকেটের টি-২০ টুর্নামেন্ট ভাইটালিটি ব্লাস্ট (Vitality Blast) চলছে পুরোদমে। বেশ চর্চায় রয়েছে এই টি-২০ টুর্নামেন্ট। বৃহস্পতিবারের ম্যাচটিকেই ধরা যাক। ম্যাচটি ছিল সারে ও মিডলসেক্সের মধ্যে। সেটি আবার টুর্নামেন্টের শততম ম্যাচ। দ্য ওভালে আয়োজিত ম্যাচটিতে ছুটল রানের ফুলঝুরি। চার ও ছয়ের বন্যা। দুই ইনিংস মিলিয়ে ৫০০-র উপরে রান উঠেছে! আইপিএলে রিঙ্কু সিংয়ের স্মৃতি উসকে ম্যাচে দেখা গিয়েছে পরপর পাঁচটি ছয়। এর পাশাপাশি দারুণ রেকর্ড গড়া হয়েছে সারে বনাম মিডলসেক্স (Surrey vs Middlesex) ম্যাচে। টি-২০ ফরম্যাটের ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক রান তাড়া করে জয়ের রেকর্ড গড়া হয়েছে এদিনের ম্যাচে। টি-২০ ব্লাস্টে এই প্রথম কোনও টিম আড়াইশোর বেশি রান তাড়া করে জিতেছে। বিস্তারিত রইল  এই প্রতিবেদনে।


টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় মিডলসেক্স। প্রথমে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে ওভালের মাঠে সারের ব্যাটাররা হইচই ফেলে দেন। ৭ উইকেট হারিয়ে ২০ ওভারে ওঠে ২৫২ রানের বিশাল স্কোর। এত বড় স্কোর খাড়া করতে বড় ভূমিকা নিলেন দলের তারকা ব্যাটার উইল জ্যাকস। ৮টি চার ও ৭টি ছয়ের বিনিময়ে ৯৬ রানের দুরন্ত ইনিংস খেলেন। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হলেও বিপক্ষের রক্তচাপ বাড়িয়ে দেন জ্যাকস। অপর ওপেনার লরি ইভান্স ৩৭ বলে ৫ ছক্কা ও ৯টি চারের সাহায্যে ৮৫ রান করেন। দুই ওপেনারের ব্যাটে সারের স্কোরবোর্ডে ওঠে আড়াইশোর বেশি রান। ওডিআই ফরম্যাটেও কোনও কোনও টিম ২৫৩ রান তাড়া করতে জিততে হিমশিম খেয়ে যায়। সেখানে টি-২০তে এই বিশাল রানের পাহাড় টপকানো অসম্ভব বলেই ধরে নেওয়া হয়। সারের সমর্থকদের বিশ্বাস ছিল, হাসতে হাসতে এই ম্যাচ জিতে যাবেন তাঁরা। কিন্তু তখনও ম্যাচে অনেক কিছু দেখার বাকি ছিল।



মিডলসেক্স ক্যাপ্টেন স্টিফেন এক্সিনাজি এবং জো ক্রেকনেল রান তাড়া করতে নেমে প্রথম থেকেই মারমুখী ছিলেন। আক্রমণাত্মক ভঙ্গিতে ইনিংসের সূচনা না করতে এই বিশাল স্কোর তাড়া করা অসম্ভব। সেটা মাথায় রেখে সারের ব্যাটারদের প্রথম বল থেকেই পেটাতে শুরু করে মিডলসেক্সের ওপেনিং জুটি। চার ছয় বন্যায় দু’জনে প্রথম উইকেটে ৯০ রানের পার্টনারশিপ খেলেন। ৩৬ রানে আউট হয়ে যান জো। ব্যক্তিগত বড় স্কোর না গড়লেও মিডলসেক্সের প্রতিটি ব্যাটারই ঝোড়ো ব্যাটিং করে গিয়েছেন। ক্যাপ্টেন স্টিফেন সর্বাধিক ৭৩ রান করেন। তৃতীয় নম্বরে নামা ম্যাক্স হোল্ডেন ৬৮ রানের ইনিংস খেলেন। মোট তিনটি উইকেট হারিয়ে ২৫২ রানের বিশাল স্কোর টপকে যায় মিডলসেক্স। যা টি-২০ ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক রান তাড়া করে জয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours