কয়েকদিন আগে মৃত্যু হয়েছে সৌম্যর ঠাকুমার। আগামী শুক্রবার শ্রদ্ধানুষ্ঠান হওয়ার কথা। সেই অনুষ্ঠানের আয়োজনের কাজেই বাড়ি থেকে বাবার সঙ্গে বেরিয়েছিলেন ওই যুবক।

Student Death: ঠাকুমার শ্রাদ্ধের আয়োজনে বেরিয়েছিলেন, ভর দুপুরে আচমকা মৃত্যু বছর তেইশের ডাক্তারি পড়ুয়ারডাক্তারি পড়ুয়া
পূর্ব মেদিনীপুর: আচমকা দোকানের সামনে দাঁড়িয়ে মাথা ঘুরে পড়ে যান মেডিক্যালের ছাত্র সৌম্য বাগ। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো সম্ভব হয়নি। চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেছেন। বছর ২৩-এর সৌম্য বাগ পূর্ব মেদিনীপুরের নন্দকুমারের কল্যাণপুরে বাসিন্দা। পড়াশোনার জন্য কলকাতাতেই থাকতেন তিনি। তবে চিত্তরঞ্জন মেডিক্যাল কলেজের তৃতীয় বর্ষের ছাত্রের এমন আকস্মিক মৃত্যুতে বাকরুদ্ধ পরিবার ও প্রতিবেশীরা। সান স্ট্রোকে মৃত্যু হয়েছে বলেই জানিয়েছেন চিকিৎসকেরা।

সোমবার দুপুরের ঘটনা। কয়েকদিন আগে মৃত্যু হয়েছে সৌম্যর ঠাকুমার। আগামী শুক্রবার শ্রদ্ধানুষ্ঠান হওয়ার কথা। সেই অনুষ্ঠানের আয়োজনের কাজেই বাড়ি থেকে বাবার সঙ্গে বেরিয়েছিলেন ওই যুবক। মহিষাদল বাজারে একটি ছবি বাঁধাইয়ের দোকানের সামনে এদিন দাঁড়িয়ে ছিলেন তিনি। ঠাকুমার ছবি বাঁধানোর জন্য গিয়েছিলেন ওই দোকানে। তাঁকে দোকানে দাঁড় করিয়ে রেখে তাঁর বাবা অদূরে কোনও দোকানে কেনাকাটা করতে গিয়েছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই যুবক হঠাৎই মাথা ঘুরে পড়ে যান। স্থানীয় লোকজন ছুটে গিয়ে তাঁকে তোলার চেষ্টা করেন। এরপর দ্রুত তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। যুবকের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে পরিবারে।


প্রবল দাবদাহে শুধুমাত্র এ রাজ্যেই নয়, সান স্ট্রোকে মৃত্যুর ঘটনা ঘটছে গোটা দেশেই। তাপমাত্রার পারদ যেভাবে বাড়ছে, তাতে আশঙ্কাও বাড়ছে। তাই চিকিৎসকেরা বারবার সতর্ক হওয়ার কথা বলছেন। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, প্রবল রোদে, ঘামে শরীর থেকে অতিরিক্ত জল বেরিয়ে যায়। এতে শরীর একদিকে আর্দ্রতা হারায় অন্যদিকে শরীর থেকে নুনও বেরিয়ে যায়। এর ফলেই সানস্ট্রোকের মতো মারাত্মক ঘটনা ঘটতে পারে। তবে বেশি করে জল খাওয়া, ছায়ায় দাঁড়ানোর মতো সতর্কতা অবলম্বন করার কথা বলা হচ্ছে সাধারণ মানুষকে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours