পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী নিয়োগের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এই সিদ্ধান্তের বিরুদ্ধে রাজ্য সরকার ও নির্বাচন কমিশন সুপ্রিম কোর্টে আবেদনও করেছে। কিন্তু ভোটে কেন্দ্রীয় বাহিনী থাকুক বা না থাকুক তাতে তৃণমূলের কিছু আসে যায় না বলে দাবি কল্যাণের।

WB Panchayat Election: 'প্রার্থীপদ প্রত্যাহার করুন, না হলে...', জোড়াফুলের টিকিট না পাওয়া নির্দলদের কড়া বার্তা তৃণমূলেরপ্রতীকী ছবি
কলকাতা: পঞ্চায়েত ভোটে প্রার্থী হওয়া নিয়ে তৃণমূলের অভ্যন্তরে দলাদলি সামনে এসেছে। তৃণমূলের টিকিট না পেয়ে অনেকেই নির্দল হয়ে দাঁড়িয়েছেন। তাঁদের উদ্দেশ্যে কড়া বার্তা দেওয়া হল তৃণমূলের তরফে। কালীঘাটে তৃণমূলের বৈঠকের পর সাংবাদিক বৈঠক করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়, কুণাল ঘোষরা। সেখানেই নির্দলদের প্রার্থীপদ প্রত্যাহারের আবেদন জানানো হল। এ বিষয়ে তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেছেন, “দলের টিকিট না পেয়ে যাঁরা যাঁরা নির্দল দাঁড়িয়েছেন, তাঁদের আবেদন করছি মনোনয়ন প্রত্যাহার করুন। যাঁদের প্রার্থী করেছে দল, তাঁদের সমর্থন করুন। বিজেপি, সিপিএম, কংগ্রেসের বিরুদ্ধে একজোট হয়ে লড়াই করতে হবে।” এই আবেদনের পরও যাঁরা নির্দল হিসাবে মনোনয়ন প্রত্যাহার করবেন না তাঁদের আগামী দিনে আর দলে ফেরানো হবে না বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে তৃণমূলের তরফে। শুক্রবারই এ বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “কোথাও কোথাও যদি কেউ নির্দল হয়ে দাঁড়ায়,পার্টির সঙ্গে বেইমানি করে,তাহলে সেই বেইমানগুলোকে দলে আর নেওয়া হবে না। পার্টির শৃঙ্খলার ঊর্ধ্বে কেউ নন। আমিও নই।”


পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী নিয়োগের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এই সিদ্ধান্তের বিরুদ্ধে রাজ্য সরকার ও নির্বাচন কমিশন সুপ্রিম কোর্টে আবেদনও করেছে। কিন্তু ভোটে কেন্দ্রীয় বাহিনী থাকুক বা না থাকুক তাতে তৃণমূলের কিছু আসে যায় না বলে দাবি কল্যাণের। তিনি বলেছেন, “কেন্দ্রীয় বাহিনী আসুক বা না আসুক তৃণমূল কংগ্রেসের কিছু আসে যায় না। পঞ্চায়েত ভোটে অতীতে রাজ্য নির্বাচন কমিশনার মীরা পাণ্ডে কেন্দ্রীয় বাহিনী নিয়ে এসেছিলেন। কিন্তু তার পরও কী হয়েছে সবাই জানে। মানুষ তৃণমূলের পাশে থাকে। মানুষ তৃণমূলের পাশে রয়েছে এবং আগামী দিনেও থাকবে। আমরা মানুষের আশীর্বাদ চাইছি এবং মানুষ এই আশীর্বাদ দেবে বলেও আমরা আশাবাদী। কেন্দ্রীয় বাহিনী আসার পরেও বিগত পঞ্চায়েত নির্বাচনে, বিধানসভা নির্বাচনগুলিতে আমরা দারুণ ফলাফল করেছি।”


পঞ্চায়েত ভোট মিটে গেলে দিল্লিতে গিয়ে আন্দোলনের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে তৃণমূলের তরফে। ১০০ দিনের কাজের বকেয়া টাকার দাবি ছাড়াও একাধিক বিষয় নিয়ে দিল্লিতে ধর্নার কথা জানিয়েছেন কল্যাণ। তিনি বলেছেন, “১০ লক্ষ মানুষকে নিয়ে দিল্লিতে আন্দোলন করব।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours