রবিবার বীনেশ ফোগট, সাক্ষী মালিক ও বজরং পুনিয়া একই বয়ান টুইট করে লেখেন, কেন্দ্রীয় সরকার প্রতিশ্রুতি পূরণ করে ব্রিজভূষণ সরণ সিংয়ের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে। ন্যায় বিচারের জন্য কুস্তিগীরদের আন্দোলন জারি থাকবে।

Wrestlers Protest: ব্রিজভূষণের বিরুদ্ধে আর পথে নামবেন না কুস্তিগীররা! এবার লড়াই...ফাইল চিত্র
Image Credit Source: PTI
নয়া দিল্লি: রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার প্রধান ব্রিজভূষণ সরণ সিং(Brij Bhushan Saran Singh)-য়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেই আন্দোলনে পথে নেমেছিলেন দেশের বড় বড় কুস্তিগীররা। টানা কয়েক মাস রোদ-বৃষ্টি মাথায় নিয়েই দিল্লির যন্তর-মন্তরে অবস্থান করছিল কুস্তিগীররা (Wrestlers)। সেই আন্দোলন নিয়েই এবার তাঁরা বড় সিদ্ধান্ত নিলেন। রবিবার কুস্তিগীররা জানিয়ে দিলেন, আর তাঁরা রাস্তায় নেমে আন্দোলন করবেন না। এবার ব্রিজভূষণের সঙ্গে তাঁদের লড়াই হবে আদালতে। রবিবার অলিম্পিক পদকজয়ী কুস্তিগীর বীনেশ ফোগট, সাক্ষী মালিক ও বজরং পুনিয়া একই টুইট করে তাঁদের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেন।


চলতি বছরের জানুয়ারি মাস থেকেই কুস্তিগীরদের আন্দোলন শুরু হয়েছিল। এপ্রিল মাসে তা বড় আকার ধারণ করে। সেই সময় থেকেই অলিম্পিকে পদকজয়ী কুস্তিগীররা যন্তর মন্তরে ধরনায় বসেছিলেন। সম্প্রতিই সংসদ ভবনের উদ্বোধনের দিন কুস্তিগীরদের মিছিল ঘিরে অশান্তির সৃষ্টি হয়। পুলিশ টেনেহিঁচড়ে কুস্তিগীরদের গাড়িতে তুললে, তা ঘিরে বিতর্ক তৈরি হয়। এমনকী, কুস্তিগীররা হরিদ্বারের গঙ্গায় পদক বিসর্জনও দিতে যান। তবে রবিবারই হঠাৎ সুর বদল কুস্তিগীরদের। তাঁরা জানালেন, আর পথে নামবেন না।

রবিবার বীনেশ ফোগট, সাক্ষী মালিক ও বজরং পুনিয়া একই বয়ান টুইট করে লেখেন, কেন্দ্রীয় সরকার প্রতিশ্রুতি পূরণ করে ব্রিজভূষণ সরণ সিংয়ের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে। ন্যায় বিচারের জন্য কুস্তিগীরদের আন্দোলন জারি থাকবে, তবে এবার লড়াই হবে আদালতে, পথেঘাটে নয়।


টুইটে আরও বলা হয়, “প্রতিশ্রুতি মতো রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ১১ জুলাইয়ের নির্বাচন নিয়ে সরকার যে প্রতিশ্রুতি দিয়েছে, তা পূরণ হওয়ার অপেক্ষায় রইলাম আমরা।”

আশ্চর্যজনকভাবে, এই টুইট করার কয়েক মিনিট বাদেই বীনেশ ফোগট ও সাক্ষী মালিক জানান, তাঁরা কিছুদিন সোশ্যাল মিডিয়া থেকে বিরতি নিচ্ছেন। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours