একটি কলামে অবশ্য নাসের হোসেন লিখেছেন- ইংল্যান্ড টিমকে সমালোচনায় ভরাতে চাই না। ভিন্ন ধরনের টেস্ট ক্রিকেটে সকলকে আনন্দ দিয়েছে।

Ashes: ‘বাজবলে’ লাথি! ব্রিটিশ মিডিয়ায় তুলোধনা বেন স্টোকসদের
Image Credit Source: Twitter
বার্মিংহ্যাম: অ্যাসেজ সিরিজের জন্য খেলার ধরন পাল্টাবে না। সিরিজ শুরুর আগে পরিষ্কার করেছিলেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস। ব্রেন্ডন ম্যাকালাম কোচ এবং বেন স্টোকস টেস্ট দলের নেতৃত্ব পাওয়ার পর থেকে অনবদ্য পারফর্ম করছিল ইংল্যান্ড। তাদের খেলার ধরনও অবাক করেছে। হারের ঝুঁকি থাকলেও আগ্রাসী ক্রিকেট থেকে সরেনি ইংল্যান্ড। বেশির ভাগ ক্ষেত্রেই সাফল্য মিলেছে। তবে বাকি সিরিজ আর অ্যাসেজ যে এক নয়, এজবাস্টনেই টের পেল ইংল্যান্ড। ব্রিটিশ মিডিয়ায় মুন্ডুপাত চলছে বেন স্টোকস এবং বাজবল স্টাইল নিয়ে। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


এজবাস্টন টেস্টে ২ উইকেটের রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া। টস জিতে ব্যাটিং নিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস। প্রথম দিন ৩৯৩-৮ স্কোরেই প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ইংল্যান্ড। সে সময়ই অনেকে প্রশ্ন তুলেছিলেন স্টোকসের সিদ্ধান্ত নিয়ে। জো রুট শতরান করে ক্রিজে ছিলেন। ৮ উইকেট পড়লেও রুটের ওপর ভরসা রাখা যেত। প্রথম ইনিংসে আরও বড় স্কোর গড়লে চাপ বাড়ত অস্ট্রেলিয়ার ওপর। প্রথম ইনিংসের মাত্র ৭ রানের লিড নেয় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে অনবদ্য বোলিং করেন অজি অধিনায়ক প্যাট কামিন্স ও অফ স্পিনার নাথান লিয়ঁ। জয়ের জন্য অস্ট্রেলিয়ার লক্ষ্য দাঁড়িয়েছিল ২৮২ রান। শেষ দিন জয়ের পরিস্থিতিও তৈরি করেছিল ইংল্যান্ড। যদিও নবম উইকেটে প্যাট কামিন্স-নাথান লিয়ঁর অবিচ্ছিন্ন ৫৫ রানের জুটিতে ২ উইকেটের মহাকাব্যিক জয় অজিদের।


ব্রিটিশ সংবাদমাধ্যমে তুলোধনা করা হয়েছে বেন স্টোকসের পরিকল্পনাকে। ডেইলি স্টারে লেখা হয়েছে- প্রকৃত অর্থেই বাজবলে লাথি পড়ল। তেমনই মিরর এর শিরোনাম- বাজবল ০, অজিবল ১। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হোসেনও বাজবল নিয়ে বিরক্ত। ধারাভাষ্যে বলেছেন, ‘ভুলে যেওনা ২০০১ সাল থেকে এখানে আমরা অস্ট্রেলিয়াকে হারিয়ে আসছি। আমাদের কোনও বাজবল প্রয়োজন পড়েনি। আমরা সনাতন পদ্ধতিতেই জিতে এসেছি। তবে এ বার বলতে চাই-অস্ট্রেলিয়া সব অর্থেই বুঝিয়ে দিয়েছে ওরা বিশ্ব চ্যাম্পিয়ন।’ একটি কলামে অবশ্য নাসের হোসেন লিখেছেন- ইংল্যান্ড টিমকে সমালোচনায় ভরাতে চাই না। ভিন্ন ধরনের টেস্ট ক্রিকেটে সকলকে আনন্দ দিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours