মঙ্গলবার নির্ধারিত সময় পর্যন্ত অপেক্ষা করে দ্বিতীয় নোটিস পাঠানোর পরিকল্পনা করা হচ্ছে বলে ইডি সূত্রের খবর। সোমবার নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে আইনজীবীদের সঙ্গে বৈঠক করতে পারেন ইডি আধিকারিকরা। অভিষেককে ফের তলব নিয়েও আইনজীবীদের পরামর্শ ইডি আধিকারিকরা চাইবেন বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

Abhishek Banerjee: মঙ্গলবার হাজিরা না দিলে ফের অভিষেককে নোটিস পাঠাতে পারে ইডিঅভিষেক বন্দ্যোপাধ্যায় (নিজস্ব চিত্র)
কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইডি-র দফতরে হাজিরার জন্য নোটিস পাঠানো হয়েছে তৃণমূল সাংসদকে। কিন্তু মঙ্গলবার ইডি-র দফতরে তিনি হাজিরা দিতে পারবেন না বলে সংবাদমাধ্যমে জানিয়েছেন অভিষেক। কিন্তু ইডি সূত্রে খবর, হাজিরা না দেওয়ার বিষয়টি এখনও মেল করে বা চিঠি দিয়ে ইডি-কে জানাননি অভিষেক। অভিষেকের উত্তরের অপেক্ষায় রয়েছে ইডি। ইডি সূত্রে খবর, মঙ্গলবার নির্ধারিত সময় অবধি অপেক্ষা করে দ্বিতীয় বার অভিষেককে নোটিস পাঠাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।


গত সপ্তাহেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করেছিল ইডি। রুজিরা ইডি দফতর থেকে বেরনোর পরই তলব করা হয় অভিষেককে। কিন্তু পঞ্চায়েত ভোটের আগে রাজনৈতিক কর্মসূচি নিয়ে ব্যস্ত থাকায় তিনি যেতে পারবেন না বলে সংবাদমাধ্যমে জানিয়েছেন। এ বিষয়ে অভিষেক বলেছিলেন, “আমার সৌজন্য আমার দুর্বলতা নয়। আপনি যখন ডাকবেন, তখনই আমাকে যেতে হবে? পঞ্চায়েত ভোটের আগে ইডির দফতরে গিয়ে ১০-১২ ঘণ্টা অপচয় করার মতো সময় আমার হাতে নেই। ৮ জুলাই পঞ্চায়েত ভোট। তার পরে আপনারা যখন ডাকবেন, তখনই যাব।” কিন্তু হাজিরা না দেওয়া নিয়ে এখনও ইডি-কে কোনও জবাব অভিষেক দেননি।


তাই মঙ্গলবার নির্ধারিত সময় পর্যন্ত অপেক্ষা করে দ্বিতীয় নোটিস পাঠানোর পরিকল্পনা করা হচ্ছে বলে ইডি সূত্রের খবর। সোমবার নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে আইনজীবীদের সঙ্গে বৈঠক করতে পারেন ইডি আধিকারিকরা। অভিষেককে ফের তলব নিয়েও আইনজীবীদের পরামর্শ ইডি আধিকারিকরা চাইবেন বলে সূত্র মারফত জানা যাচ্ছে। সূত্রের খবর, পঞ্চায়েত নির্বাচন শেষ হওয়া পর্যন্ত অভিষেকের জিজ্ঞাসাবাদ মুলতুবি রাখতে রাজি নন তদন্তকারীরা। সে ক্ষেত্রে অভিষেক হাজিরা না দিলে আদালতকে জানানো হবে কি না সেই ব্যাপারেই আইনজীবীদের পরামর্শ চাইবেন ইডি আধিকারিকরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours