পুরুষ ও মহিলা দলের গায়ে অ্যাডিডাসের তৈরি সীমিত ওভারের ফরম্যাটের জার্সি প্রকাশ্যে এসেছে। কিন্তু যত বিপত্তি টেস্ট জার্সি নিয়ে।
Team India New Jersey: ভারতীয় ক্রিকেট টিম নাকি রিয়াল মাদ্রিদের জার্সি! গোড়ায় গলদ অ্যাডিডাসের?



কলকাতা: আইপিএল শেষ হয়েছে। এ বার সব ফোকাস বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (WTC Final 2023)। ২০২১ সালের পর ফের একবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পা রেখেছে ভারত। টানা দ্বিতীয় বার। ৭ জুন থেকে শুরু হতে চলা ডব্লিউটিসি ফাইনালের আগেই ভারতীয় ক্রিকেটে শুরু হয়েছে নতুন যুগ। জার্মানির বিখ্য়াত ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা অ্যাডিডাস গাঁটছড়া বেঁধেছে বিসিসিআইয়ের (BCCI) সঙ্গে। ভারতীয় ক্রিকেট দলের নতুন কিট স্পনসর অ্যাডিডাস। পাঁচ বছরের চুক্তি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে জার্মান সংস্থার তৈরি নতুন জার্সি পরে খেলবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। ইতিমধ্যেই সংস্থার তৈরি জার্সি গায়ে প্র্যাকটিস করতে দেখা গিয়েছে বিরাটদের। পাশাপাশি পুরুষ ও মহিলা দলের গায়ে অ্যাডিডাসের তৈরি সীমিত ওভারের ফরম্যাটের জার্সি প্রকাশ্যে এসেছে। কিন্তু যত বিপত্তি টেস্ট জার্সি নিয়ে। বিরাটদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জার্সির সঙ্গে রিয়াল মাদ্রিদের (Real Madrid) ছোঁয়া পেয়েছেন নেটিজেনরা। নেট দুনিয়ায় উঠেছে হাসির রোল। তাহলে কি প্রথমেই ভুল করে ফেলল জার্মান সংস্থাটি? বিস্তারিত রইল র এই প্রতিবেদনে।

ঘটনাটি কী? বিষয়টি হল, ভারতীয় দলের নতুন টেস্ট জার্সির সঙ্গে ২০১৭-১৮ মরসুমের রিয়াল মাদ্রিদের হোম জার্সির ব্যপক মিল পাওয়া গিয়েছে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গায়ের জার্সি ও বিরাটদের নতুন জার্সির সঙ্গে তেমন তফাৎ নেই। দুই কাঁধের কাছে তিনটে নীল স্ট্রাইপ, কলার দেওয়া জার্সি। এক ঝলক দেখলে রিয়ালের জার্সি বলে ভ্রম হতে পারে। বুকের ডান দিকে সংস্থার লোগো। বাঁ দিকে বিসিসিআইয়ের লোগো ছাড়া খুব একটা পরিবর্তন চোখে পড়ছে না। যা দেখে নেটিজেনদের বিভিন্নরকম প্রতিক্রিয়া। একজন লিখেছেন, “ক্রিকেটের মধ্যে ফুটবলের ছোঁয়া পাওয়া যাচ্ছে।” অন্য একজনের প্রতিক্রিয়া, “ভারতীয় দলের টেস্ট জার্সি দেখতে অসাধারণ হয়েছে। তবে রিয়াল মাদ্রিদের জার্সির সঙ্গে ভীষণ মিল।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours