দুই দফায় বৃষ্টিতে প্যাচপ্যাচে গরম থেকে কিছুটা নিস্তার মিলতে পারে কলকাতা ও শহরতলিতে। রাতের গুমোট অবস্থাও কিছুটা বদলাতে পারে এবং শান্তিতে ঘুমোতে পারবেন শহরবাসী।

Rain in Kolkata: আড়াই ঘণ্টায় ১০ ডিগ্রি পারাপতন কলকাতায়, রাতে আরও বৃষ্টি শহরেফাইল ছবি
কলকাতা: দুপুর থেকে মেঘলা ছিল আকাশ। বিকেল হতেই মুষলধারে বৃষ্টি (Rain in Kolkata)। সঙ্গে ঘন ঘন বজ্রপাত। ঘণ্টা খানেকের বৃষ্টিতে কিছুটা স্বস্তি মিলেছে শহরবাসীর। বিকেলে ৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে আলিপুরে। তবে এখানেই শেষ নয়। তিলোত্তমার জন্য আরও কিছুটা স্বস্তি অপেক্ষা করছে। আগামী ২-৩ ঘণ্টার মধ্যে কলকাতায় আরও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর (Alipore Weather Office)। বৃষ্টির পূর্বাভাস রয়েছে বাঁকুড়া ও হাওড়া জেলাতেও। দুই দফায় বৃষ্টিতে প্যাচপ্যাচে গরম থেকে কিছুটা নিস্তার মিলল কলকাতা ও শহরতলিতে। রাতের গুমোট অবস্থাও কিছুটা বদলাতে পারে এবং শান্তিতে ঘুমোতে পারবেন শহরবাসী। এদিন কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস। বিকেল সাড়ে পাঁচটায় আলিপুরের তাপমাত্রা ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টিতে আড়াই ঘণ্টায় ১০ ডিগ্রি পারাপতন শহরে।


গত কয়েকদিন ধরেই কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে তীব্র গরমে নাজেহাল পরিস্থিতি হয়ে উঠেছিল। তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করছিল। মাঝে একটু আধটু বৃষ্টি হলেও তাতে বিশেষ কোনও স্বস্তি মেলেনি। তবে আজ বিকেলে ঘণ্টাখানেকের বৃষ্টিতে কিছুটা স্বস্তি মিলেছে শহরবাসীর। মুষলধারে বৃষ্টিতে সাময়িক রেহাই মিলেছে অসহ্য গরম থেকে। শুধু কলকাতা ও শহরতলিতেই নয়, হাওড়া ও উত্তর ২৪ পরগনা জেলাতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে। এর পাশাপাশি নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদেও অল্পবিস্তর বৃষ্টি হয়েছে বিকেলে। পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরেও আকাশ মেঘলা ছিল সকাল থেকে। সঙ্গে রাজ্যের একাধিক জেলায় ৩০-৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়াও বয়ে গিয়েছে বিকেলে।


এদিকে বিকেলের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সময়ে কিছু অঘটনের খবরও পাওয়া গিয়েছে। কলকাতায় প্রগতি ময়দান থানা এলাকায় এক মহিলা বজ্রাঘাতে আহত হয়েছেন। তাঁকে এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য। বেশ কিছু জায়গায় রাস্তার উপর গাছও উপড়ে পড়ার খবর এসেছে। বাসন্তী হাইওয়ের উপরে গাছ ভেঙে পড়ে যান চলাচল কিছুক্ষণের জন্য ব্যাহত হয়ে যায়। পরবর্তী সময়ে বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা এসে গাছ কেটে রাস্তা থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করেন
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours