বাংলাদেশ হাইকমিশন সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশ থেকে কয়েকটি পরিবার শুক্রবার রাত থেকেই যোগাযোগ করেছেন।

Train Accident: ওপার বাংলাতেও উদ্বেগও, অভিশপ্ত ট্রেনের যাত্রীদের খোঁজে ফোন আসছে বাংলাদেশ হাই কমিশনে



কলকাতা: শুধুমাত্র এরাজ্যের বাসিন্দারাই নন, অভিশপ্ত ট্রেনে ছিলেন বাংলাদেশের নাগরিকও। অনেকেই প্রতি বছর বাংলাদেশ থেকে ভারতে আসেন চিকিৎসা করাতে। বিশেষত, ভেলোরে চিকিৎসা করাতে যান থাকে অনেকেই। তাই করমণ্ডল এক্সপ্রেসেও এমন একাধিক যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে।


বাংলাদেশ হাইকমিশন সূত্রে জানা গিয়েছে, বাংলাদেশ থেকে কয়েকটি পরিবার শুক্রবার রাত থেকেই যোগাযোগ করেছেন। এদের মধ্যে দুজনের পরিবার জানাচ্ছে গতকাল দুপুরে তাঁদের পরিবারের লোকজনের সঙ্গে ফোনে কথা হয় শেষবার। তারপর থেকে আর যোগাযোগ করতে পারছেন না। এই দুজন করমণ্ডল এক্সপ্রেসে ছিলেন। চেন্নাই যাচ্ছিলেন।

আরও দুজনের পরিবার জানাচ্ছে তাদের আত্মীয়রা ওড়িশার কোনও হাসপাতালে ভর্তি। আহত অবস্থায় অন্য কারও ফোন থেকে কথা বলে পরিবারকে এইটুকু জানাতে পেরেছেন তাঁরা। বাংলাদেশ হাইকিশন জানাচ্ছে তারা ভারত সরকারের কাছে তালিকা চেয়েছে। সেই তালিকা না পাওয়া পর্যন্ত কিছু আনুষ্ঠানিকভাবে কিছু বলতে পারছেন না তাঁরা।


বাংলাদেশের রাজশাহী থেকে ছেলের চিকিৎসার জন্য বেঙ্গালুরুতে গিয়েছিলেন রুমা আক্তার। ছেলে সোহান রহমান ক্যান্সারে আক্রান্ত। চিকিৎসার জন্য ভারতে আসা। তবে এসে এমন অভিজ্ঞতা হবে, তা ভাবতে পারেননি তিনি। চিকিৎসার পর যশবন্তপুর এক্সপ্রেসে ফিরছিলেন তিনি ও তাঁর ছেলে, সেই সময়েই এই ঘটনা ঘটে। বাংলাদেশের ঠিক কতজন নাগরিক ছিলেন, তাঁদের মধ্যে কেউ হতাহত হয়েছেন কি না, সেই তথ্য এখনও স্পষ্টভাবে জানা যায়নি।

শেষ পাওয়া খবর অনুযায়ী, ২৬১ জনের মৃত্যু হয়েছে বালেশ্বরের ওই দুর্ঘটনায়। আহত হয়েছেন প্রায় ৬৫০ জন। তাঁদের চিকিৎসা চলছে ওড়িশার বিভিন্ন হাসপাতালে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours