রাজভবন সূত্রে খবর, গত সপ্তাহে নির্বাচন কমিশনারের নিয়োগপত্র সই না করেই ফিরিয়ে দিয়েছেন রাজ্যপাল। এই বিতর্কের আবহের মধ্যেই জনস্বার্থ মামলা দায়ের হাইকোর্টে।

Rajiva sinha: রাজীব সিনহার নিয়োগ বৈধ নয়? চ্যালেঞ্জ করে মামলা হাইকোর্টেরাজীব সিনহা (ফাইল ছবি)
কলকাতা: গত ৭ই জুন নতুন নির্বাচন কমিশনার পায় রাজ্য। প্রাক্তন মুখ্যসচিব রাজীব সিনহাকে নির্বাচন কমিশনার হিসাবে সিলমোহর দেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। কিন্তু কমিশনারের এই নিয়োগের বৈধতাকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন নব্যেন্দু বন্দ্যোপাধ্যায় নামে এক মামলাকারী। মামলা দায়েরের অনুমতিও প্রদান করেছেন প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ। আগামী বুধবার মামলার শুনানির সম্ভাবনা।


রাজভবন সূত্রে খবর, গত সপ্তাহে নির্বাচন কমিশনারের নিয়োগপত্র সই না করেই ফিরিয়ে দিয়েছেন রাজ্যপাল। এই বিতর্কের আবহের মধ্যেই জনস্বার্থ মামলা দায়ের হাইকোর্টে। মামলায় উল্লেখ করা হয়েছে, ৭ জুন রাজীব সিনহাকে নিয়োগ করেছিলেন রাজ্যপাল তার কাগজ পত্র বৈধ নয় বলে দাবি করা হয়েছে।

উল্লেখ্য, পুরভোটে অশান্তির ঘটনায় বারংবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একদিকে যখন নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে দুষছিলেন তেমনই কাঠগড়ায় তুলছিলেন রাজ্যপালকে। বিজেপি নেতার বক্তব্য ছিল রাজ্যপাল যদি রাজীব সিনহাকে নিয়োগ না করতেন তাহলে পরিস্থিতি হয়ত অন্যরকম হতো।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours