প্রসঙ্গত, ৮ জুলাই রাজ্যে এক দফায় পঞ্চায়েত নির্বাচন হতে চলেছে। ফলপ্রকাশ ১১ জুলাই। পঞ্চায়েত নির্বাচনে মোট আসন ৭৩ হাজার ৮৮৭।

WB Panchayat Polls 2023: 'বিরোধীরা ৮০ হাজার, তৃণমূল সেখানে ১০ হাজার', মনোনয়নে বিরোধীদের 'বাধা'-র অভিযোগ ওড়ালেন অভিষেকঅভিষেক বন্দ্যোপাধ্যায়
কলকাতা: ১৫ জুনের মধ্যেই শেষ করতে হবে মনোনয়ন জমার কাজ। বাড়তি সময় চাইলেও তা দেয়নি আদালত। অর্থাৎ হাতে আর মাত্র একটা দিন। তারমধ্যেই শাসক থেকে বিরোধী, সমস্ত দলকেই জমা দিতে হবে মনোনয়নপত্র। কিন্তু বিরোধীদের অভিযোগ, মনোনয়ন জমা দিতে গেলে বাধা দিচ্ছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। ভাঙড় থেকে ক্যানিং, বহু জায়গা থেকে আসছে অশান্তির খবর। ইতিমধ্যেই রাজ্য নির্বাচন কমিশনে গিয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। দলের প্রার্থীদের মনোনয়ন নিশ্চিত করতে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) সঙ্গে দেখা করতে গিয়েছিলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী। 


যদিও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের (Abhishek Banerjee) বক্তব্য, বিরোধীদের অভিযোগ সত্য নয়। বারুইপুর পূর্বের জনসংযোগ কর্মসূচি থেকে অভিষেক বলেন, “বিরোধীদের অভিযোগ সত্য নয়। এখনও অবধি যা মনোনয়ন জমা পড়েছে তাতে দেখা যাচ্ছে বিরোধীদের মনোনয়ন ভালোই জমা পড়ছে৷ তাহলে বাধা দেওয়ার এত অভিযোগ কি করে ওরা বলে? আমরা কাউকে মনোনয়ন জমা দিতে বাধা দিইনি৷ আজ ও আগামীকাল আমরা আমাদের মনোনয়ন জমা দেব। বিরোধীদের মনোনয়ন জমা দিতে কোথাও অসুবিধা হলে আমাদের জানাক। বিরোধীরা ৮০ হাজার আসনে‌ মনোনয়নপত্র জমা দিয়েছে। তৃণমূল সেখানে ১০ হাজার।”



Government Hospital: রেফারে টানাপোড়েনের বলি? শুভদীপের মৃত্যুতে উঠছে একগুচ্ছ প্রশ্ন

Health Department Guidelines: মৃতদেহ নিয়ে যেতে ‘অসহায়’ পরিবারের পাশে দাঁড়াতে হবে হাসপাতালকে, নির্দেশিকা সরকারের

Weather News: প্রবল বজ্রপাতে বাতিল অভিষেকের সভা, আগামী ৪ দিন কমলা সতর্কতা গোটা রাজ্যে, কোথায় কোথায় বৃষ্টি জেনে নিন
অন্যদিকে নির্বাচন কমিশনের সামনে দাঁড়িয়ে ক্ষোভ উগরে দিয়েছেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন, “প্রথমদিন থেকে ইন্দাস, সন্দেশখালি ১, সন্দেশখালি ২, মিনাখাঁ, ভাঙড়, ক্যানিং-সহ গোটা রাজ্যের পঞ্চাশের বেশি ব্লকে লুঠ করছে গুন্ডারা। তাই গণতন্ত্র বাঁচাতে আমাদের লড়াই চলছে। আমরা হাইকোর্টে গিয়েছি ক্ল্যারিফিকেশনের জন্য। এবং আমরা এও বলছি যাঁরা মনোনয়ন জমা দিতে গিয়ে বাধাপ্রাপ্ত হয়েছেন তাঁরা নির্বাচন কমিশনে আসুন। পুলিশ আপনাদের আটকাতে পারবে না।” প্রসঙ্গত, ৮ জুলাই রাজ্যে এক দফায় পঞ্চায়েত নির্বাচন হতে চলেছে। ফলপ্রকাশ ১১ জুলাই। পঞ্চায়েত নির্বাচনে মোট আসন ৭৩ হাজার ৮৮৭। মোট গ্রাম পঞ্চায়েত আসন ৬৩,২২৯। পঞ্চায়েত সমিতি ৯৭৩০। জেলা পরিষদ ৯২৮।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours