মৌসম ভবন সূত্রে খবর, গভীর নিম্নচাপটি দুর্বল হয়েছে এবং আগামী ১২ ঘণ্টার মধ্যে এটি আরও দুর্বল হবে। ফলে রবিবার থেকে কচ্ছ ও সৌরাষ্ট্র উপকূল সংলগ্ন এলাকায় বৃষ্টিপাত কমতে পারে।

Amit Shah: 'বিপর্যয়'-বিধ্বস্ত গুজরাট পরিদর্শন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর, দুর্গতদের সঙ্গে কথা বলে সাহায্যের আশ্বাস শাহেরঘূর্ণিঝড় বিধ্বস্ত কচ্ছ ও সৌরাষ্ট্র পরিদর্শনে গিয়ে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে ধন্যবাদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের।
ভুজ: শক্তিশালী ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’ (Biparjiy) আছড়ে পড়ার পর প্রায় দু-দিন পেরিয়ে গিয়েছে। কিন্তু, এখনও গুজরাটের (Gujarat) পরিস্থিতি স্বাভাবিক হয়নি। শনিবারও উদ্ধারকাজ চালাচ্ছেন সেনা-সহ রাজ্য ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। দুর্গত মানুষদের অবস্থা ও রাজ্যের সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখতে এদিন গুজরাটে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। বিপর্যয়-বিধ্বস্ত মানুষদের সঙ্গে দেখা করে তাঁদের সবরকম সাহায্যের আশ্বাস দেন তিনি। তারপর দুর্যোগ-বিধ্বস্ত এলাকাগুলি দ্রুত স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল (CM Bhupendra Patel) সহ প্রশাসনের শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠকও করেন অমিত শাহ।



এদিন সকালেই ‘বিপর্যয়’-বিধ্বস্ত গুজরাটের কচ্ছ ও সৌরাষ্ট্রের বিভিন্ন এলাকায় যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জাখাউ বন্দরও ঘুরে দেখেন তিনি। দুর্যোগ-বিধ্বস্ত মান্ডভি জেলার খাতদা গ্রামে গিয়ে দুর্গত মানুষদের সঙ্গে কথা বলেন তিনি। গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল সহ প্রশাসনিক আধিকারিকেরাও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দুর্যোগ-বিধ্বস্ত এলাকা ঘুরে দেখেন। দুর্গতদের সঙ্গে কথা বলে তাঁরা ঠিকমতো ত্রাণ পাচ্ছেন কি না সে ব্যাপারে খোঁজ-খবর নেন শাহ। তারপর গুজরাটের ভুজে কালেক্টরেট অফিসে মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল সহ রাজ্য প্রশাসনের শীর্ষ আধিকারিকদের সঙ্গে বৈঠকও করেন শাহ। বিপর্যয়-এর প্রভাবে কচ্ছ ও সৌরাষ্ট্রের উপকূলবর্তী এলাকায় কতটা ক্ষতি হয়েছে, সে ব্যাপারে খোঁজ-খবর নেওয়ার পাশাপাশি কীভাবে দ্রুত এলাকার পরিস্থিতি স্বাভাবিক করা যায়, সে ব্যাপারেও আলোচনা করেন অমিত শাহ।


এদিকে, ‘বিপর্যয়’-এর দাপট কমলেও বৃষ্টি অব্যাহত। মৌসম ভবন সূত্রে খবর, গভীর নিম্নচাপটি দুর্বল হয়েছে এবং আগামী ১২ ঘণ্টার মধ্যে এটি আরও দুর্বল হবে। ফলে রবিবার থেকে কচ্ছ ও সৌরাষ্ট্র উপকূল সংলগ্ন এলাকায় বৃষ্টিপাত কমতে পারে। গুজরাটে বৃষ্টিপাত কমলেও রাজস্থানের বার্মার, জালোর ও সিরোহি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে এদিন যোধপুর থেকে বিভিন্ন এলাকার ১৩টি ট্রেন বাতিল করা হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours