সেনা বাহিনীর নজরে আসতেই গুলির লড়াই শুরু হয়। এনকাউন্টার অভিযান শুরু হতেই জঙ্গিরা পাকিস্তানের গভীর জঙ্গলের ভিতরে পালিয়ে যায়। তবে তাদের গুলিতে এক সেনা জওয়ান আহত হন।

Terrorist Infiltration: শাহ জম্মু-কাশ্মীরে, উপত্যকায় চলছে জঙ্গি-সেনার গুলির লড়াইজঙ্গি দমনে তৎপর সেনা বাহিনী।
Image Credit Source: PTI
জম্মু: উপত্যকা সফরে রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। সেই সময়ই অনুপ্রবেশের চেষ্টা। শুক্রবার গভীর রাতে জম্মু-কাশ্মীরের (Jammu Kashmir) পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণ রেখা (Line of Control) দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করে বেশ কিছু জঙ্গি। তবে এ দেশে প্রবেশের আগেই নিরাপত্তা বাহিনীর (Security Force) নজরে আসে। শুরু হয় গুলির লড়াই। সংঘর্ষে আহত হন একজন সেনা জওয়ান (Army Soldier)।


শনিবার সকালে সেনা সূত্রে জানানো হয়, শুক্রবার গভীর রাতে সেনা বাহিনীর নজরে আসে যে কমপক্ষে তিনজন সশস্ত্র জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা করছে। সঙ্গে সঙ্গে জঙ্গি দমন অভিযান শুরু করা হয়। জানা গিয়েছে, রাতের অন্ধকারে পুঞ্চ জেলার গুলপুর সেক্টরের কাছে যে নিয়ন্ত্রণ রেখা রয়েছে, সেখান দিয়েই এ দেশে প্রবেশের চেষ্টা করছিল জঙ্গিরা।

সেনা বাহিনীর নজরে আসতেই গুলির লড়াই শুরু হয়। এনকাউন্টার অভিযান শুরু হতেই জঙ্গিরা পাকিস্তানের গভীর জঙ্গলের ভিতরে পালিয়ে যায়। তবে তাদের গুলিতে এক সেনা জওয়ান আহত হন। এই ঘটনার পরই সঙ্গে সঙ্গে আরও বাহিনী পাঠানো হয় ওই অঞ্চলে। শুরু হয় তল্লাশি অভিযান। ঘিরে ফেলা হয়েছে গোটা এলাকা। বর্তমানে জঙ্গিদের নিকেশ করতে বিশাল অভিযান শুরু করা হয়েছে বলেই জানানো হয়েছে।


শুক্রবারই উপত্য়কায় গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৈষ্ণদেবী যাত্রার জন্য নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতেই জম্মু-কাশ্মীরে গিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর সফরের মাঝেই জঙ্গিদের অনুপ্রবেশের চেষ্টায় উদ্বেগ বেড়েছে। যদিও সেনার তরফে জানানো হয়েছে, নিরাপত্তায় কোনও গাফিলতি নেই। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অনুপ্রবেশের চেষ্টা করেছিল যে জঙ্গিরা, তাদের ধরতে অভিযান শুরু করা হয়েছে।

উল্লেখ্য়, এর আগে শুক্রবারই পাক অধিকৃত কাশ্মীরেও সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ হয়। পাক অধিকৃত কাশ্মীর দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করতেই গুলি চালায় সেনা বাহিনী। নিকেশ করা হয় চার জঙ্গিকে। ভারতীয় সেনা বাহিনী ও জম্মু-কাশ্মীর পুলিশের নেতৃত্বে কুপওয়াড়ার ওই এনকাউন্টার অভিযান চলে। তার আগে, গত ১৬ জুনও পাঁচ জন পাক জঙ্গিকে কুপওয়াড়ায় নিকেশ করা হয়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours