সূত্রের খবর, কয়লা পাচার মামলার যাঁদের গ্রেফতার ও জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তাঁদের কাছ থেকে যেসব তথ্য মিলেছে, তার ভিত্তিতেই তলব করা হয়েছে আইনমন্ত্রীকে।

Moloy Ghatak: ১২ বার তলব ইডির, দিল্লির ডাকে আজ কি সাড়া দেবেন মলয় ঘটক?মলয় ঘটক

 কলকাতা: কয়লা পাচার মামলায় আজ ইডি-র দিল্লি অফিসে তলব করা হয়েছে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে। সূত্রের খবর, কয়লা পাচার মামলার যাঁদের গ্রেফতার ও জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তাঁদের কাছ থেকে যেসব তথ্য মিলেছে, তার ভিত্তিতেই তলব করা হয়েছে আইনমন্ত্রীকে। এর আগে ১১ বার ইডি-র হাজিরা এড়িয়েছেন মলয়। মলয়ের গরহাজিরা নিয়ে ইতিমধ্যেই গুঞ্জন শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। আজ আইনমন্ত্রী হাজিরা দেবেন, না হাজিরা এড়াবেন তার দিকে নজর সকলের।


গত সপ্তাহেও তলব করা হয়েছিল মলয় ঘটককে। কিন্তু তিনি হাজিরা দেননি। আদালতে হলফনামা দিয়ে জানিয়েছিলেন, পঞ্চায়েত নির্বাচনে কাজে তিনি ব্যস্ত রয়েছেন। তাই তিনি হাজিরা দিতে এখনই পারবেন না। যদিও সেই হলফনামার প্রেক্ষিতে আদালতে কোনও শুনানি হয়নি। এরই মধ্যে সোমবার ফের তাঁকে তলব করা হয়েছে। রবিবারই সাংবাদিকদের মুখোমুখি হন মলয় ঘটক। সেখানে এই প্রসঙ্গ উঠে আসে। কিন্তু সাংবাদিকদের প্রশ্নের উত্তর না দিয়ে বিষয়টি এড়িয়ে যেতে দেখা গিয়েছে মলয় ঘটককে।

ইতিমধ্যেই কয়লা পাচারকাণ্ডে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। সূত্রের খবর, তাঁদের কথায় বেশ কয়েকবার মলয় ঘটকের নাম উঠে এসেছে। সেক্ষেত্রে এই মামলায় মলয় ঘটককে জিজ্ঞাসাবাদ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই মলয় ঘটকের কলকাতা, আসানসোল, রাজভবনের কোয়ার্টারে তল্লাশি চালিয়েছেন ইডি আধিকারিকরা। সব জায়গা থেকেও বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে। সেক্ষেত্রে মলয় ঘটকের ভূমিক নিয়ে বেশ কিছু প্রশ্ন থাকছে। এর আগে ১১ বার তলব করা হয়েছে মলয় ঘটকে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours