স্টিভ স্মিথের সঙ্গে বিধ্বংসী জুটিতে ভারতকে ব্যাকফুটে ঠেলে দিলেন ট্রাভিস হেড। দিনের প্রথম সেশনে ভারতীয় শিবিরে অস্বস্তি ছিল বোলিং। শেষ সেশনে সেই অস্বস্তি বাড়ালেন ট্রাভিস হেড।

Travis Head: পন্থের স্টাইলে সেঞ্চুরি! ওভালে উচ্চ যেথা 'হেড'
Image Credit Source: Twitter
লন্ডন: ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট শতরান। তাও আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মতো মঞ্চে। ঋষভ পন্থ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে না থাকলেও তাঁর স্টাইল রয়ে গিয়েছে যেন। মাত্র ১০৬ বলে শতরানে পৌঁছলেন ট্রাভিস হেড। স্টিভ স্মিথের সঙ্গে বিধ্বংসী জুটিতে ভারতকে ব্যাকফুটে ঠেলে দিলেন ট্রাভিস হেড। দিনের প্রথম সেশনে ভারতীয় শিবিরে অস্বস্তি ছিল বোলিং। শেষ সেশনে সেই অস্বস্তি বাড়ালেন ট্রাভিস হেড। দ্বিতীয় সেশনে অর্ধশতরান পূর্ণ করেন। তৃতীয় সেশনে শতরানে। তাঁকে আটকাতে মরিয়া চেষ্টা করলেও যথেষ্ঠ ছিল না। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এটি দ্বিতীয় সংস্করণ। WTC ফাইনালে প্রথম ব্যাটার হিসেবে শতরানের নজিরও গড়লেন ট্রাভিস হেড। বিস্তারিত রইল এর এই প্রতিবেদনে।


ওভালে সকলের মধ্যেই আপশোস, ঋষভ পন্থ যদি সুস্থ থাকতেন…। টেস্ট ক্রিকেট মানে শুধু ডিফেন্স নয়। ঋষভ থাকলে বিনোদনের অভাব হয় না। বিশেষ করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পন্থের ব্যাটিং, সকলকেই মুগ্ধ করে। সবচেয়ে বেশি টানে তাঁর উপস্থিতি। সারাক্ষণই ম্যাচের মধ্যে থাকেন। সতীর্থদের ‘জাগিয়ে’ রাখেন। স্লেজিংয়ের দিক থেকেও অজিরা তাঁকে খুব পছন্দ করেন। ধারাভাষ্যকাররা প্রত্যেকেই আপশোস করছিলেন। পন্থ মাঠে না থাকলেও, তাঁর স্টাইলের ব্যাটিং দেখা গেল ওভালে। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে শুরুতে প্রায় দুশোর কাছাকাছি স্ট্রাইকরেটে ব্যাট করছিলেন ট্রাভিস হেড। পুরো ইনিংসে এই স্ট্রাইকরেট ধরে রাখা কঠিন।


ট্রাভিস হেড অর্ধশতরানে পৌঁছন মাত্র ৬০ বলে। বিধ্বংসী ব্যাটিং ধরে রাখেন হেড। মহম্মদ সিরাজ ও মহম্মদ সামির মতো বোলাররা তাঁকে শর্টপিচে বিব্রত করার চেষ্টা করেন। সামির শর্টপিচে আপার কাটে বাউন্ডারি, ওভার বাউন্ডারিও মারেন ট্রাভিস হেড। চোখের নিমেষে পৌঁছে যান ৯০-এর ঘরে। ভারতের বিরুদ্ধে এর আগে অনবদ্য কিছু ইনিংস খেলেছেন। কিন্তু শতরানের একটা আক্ষেপ ছিলই। সেটা এল উপযুক্ত সময়ে। মাত্র ১০৬ বলে বিধ্বংসী শতরান। স্ট্রাইকরেট দেখে অনেকেই বলছেন, এ যেন ঠিক ঋষভ পন্থের স্টাইলে ব্যাটিং। ১৫টি বাউন্ডারি এবং একটি বাউন্ডারি। শতরানের পরও অবশ্য ধৈর্য হারাননি। বরং ভারতীয় বোলারদের পরীক্ষা নিচ্ছেন।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours