ওড়িশার তালচেরে সংবাদমাধ্য়মের মুখোমুখি হয়েও বলেন, " কংগ্রেস হল সেই দল যারা স্বাধীনতার পর সংবিধান ব্য়বস্থা চালু হওয়ার পর, ৪৮ বছর আগে আজকের দিনেই সমস্ত গণতান্ত্রিক অধিকারকে কেড়ে নিয়েছিল।"

Dharmendra Pradhan: 'গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে রাবার স্ট্যাপে পরিণত করেছিল', কালা দিবসের কথা মনে করালেন ধর্মেন্দ্র প্রধানকেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।
Image Credit Source: ANI
ভুবনেশ্বর: ৪৮ বছর কেটে গিয়েছে। এখনও ভারতীয়দের মনে দগদগে রয়েছে জরুরি অবস্থার ক্ষত। একটি গণতান্ত্রিক দেশে ২১ মাসের জন্য মৌলিক অধিকার কেড়ে নেওয়া হয়। ১৯৭৫ সালের ২৫ জুন তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর নির্দেশে রাষ্ট্রপতি ফকরুদ্দিন আলি আহমেদ জরুরি অবস্থার ঘোষণা করেন। ১৯৭৭ সালের ২১ মার্চ অবধি এই জরুরি অবস্থা জারি ছিল। অন্ধকারময় সেই দিনগুলির কথাই আরও একবার মনে করিয়ে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। ডিডি ন্যাশনালে সম্প্রচারিত একটি ডকুমেন্টারির ভিডিয়ো শেয়ার করে কংগ্রেসের স্বৈরাচারী সিদ্ধান্তগুলি তুলে ধরলেন।


কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান টুইট করে বলেন, “কংগ্রেস মৌলিক অধিকার কেড়ে নিয়েছিল, গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে রাবার স্ট্যাম্পে পরিণত করেছিল এবং সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করেছিল। গণতান্ত্রিক মূল্যবোধকে তুলে ধরতে এবং কংগ্রেসের এই ফ্যাসিবাদী সিদ্ধান্তের বিরুদ্ধে বহু নাম না জানা যোদ্ধা লড়াই করেছিলেন। ‘আপতকাল কে সেনানি’ একটি সিনেমা যা ওই অন্ধকার যুগের উপরে আলোকপাত করে।”



ওড়িশার তালচেরে সংবাদমাধ্য়মের মুখোমুখি হয়েও বলেন, ” কংগ্রেস হল সেই দল যারা স্বাধীনতার পর সংবিধান ব্য়বস্থা চালু হওয়ার পর, ৪৮ বছর আগে আজকের দিনেই সমস্ত গণতান্ত্রিক অধিকারকে কেড়ে নিয়েছিল। কংগ্রেস সাংবিধানিক ব্যবস্থাকে ধ্বংস করার পাপ করেছে। আমরা এই দিনটিকে প্রজাতন্ত্রের অন্ধকার দিন হিসাবে পালন করি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours