বাহনাগা রেল দুর্ঘটনার জেরে মৃতদেহ সংরক্ষণে ওড়িশার শিল্পতালুকে তৈরি হয়েছে অস্থায়ী মর্গ। সূত্রের খবর, শনিবার বিকেল পর্যন্ত ৫২ জনের দেহ সেখানে সংরক্ষিত রয়েছে।

Coromandel Express derailed: জানা যায়নি পরিচয়, খোঁজ মেলেনি পরিজনদের, ওড়িশার অস্থায়ী মর্গে দেহের-স্তূপওড়িশায় তৈরি অস্থায়ী মর্গ



বাহানাগা: দুর্ঘটনার (Coromandel Express derailed) পর থেকে এখনও পর্যন্ত যে দেহগুলি শনাক্ত করা যায়নি, যাঁদের বাড়ি কোথায় জানা যায়নি, যাঁদের পরিজনদের খোঁজ মেলেনি, সেই সমস্ত ব্যক্তিদের দেহ সংরক্ষণের জন্য ওড়িশার শিল্পতালুক নসিতে তৈরি করা হল অস্থায়ী মর্গ। সেখানেই থরে থরে সাজিয়ে রাখা হয়েছে অভিশপ্ত করমণ্ডলে থাকা যাত্রীদের দেহ। যতক্ষণ না মৃতদের পরিবারের খোঁজ পাওয়া যাবে ততক্ষণ দেহগুলি এখানেই রাখা থাকবে বলে জানা যাচ্ছে।


চিকিৎসকেরা বলছেন, দেহ শনাক্তকরণের পরেই সেগুলির ময়নাতদন্ত করা যায়। এদিকে এখনও বহু মৃতদেহের শনাক্তকরণ না হওয়ায় বাড়ছে উদ্বেগ। এদিকে মর্গের বাইরে দীর্ঘক্ষণ দেহ পড়ে থাকলে তাতে ধরবে পচন। আর সে কারণেই তড়িঘড়ি অস্থায়ী মর্গের ব্যবস্থা করল প্রশাসন। শিল্পতালুকের শীতাতপ নিয়ন্ত্রিত সুবিশাল ওয়্যারহাউসকে বানানো হয়েছে অস্থায়ী মর্গ। সেই ঘরের মেঝেয় কালো ত্রিপলের উপরে বরফ বিছিয়ে রাখা রয়েছে সার সার দেহ। সূত্রের খবর, শনিবার বিকেল পর্যন্ত ৫২ জনের দেহ সেখানে সংরক্ষিত রয়েছে। তার মধ্যে মাত্র তিনজনকে চিহ্নিত করা গিয়েছে। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours