বাইডেনের টুইটকে ট্যাগ করেই উত্তর দেন প্রধানমন্ত্রী মোদীও। তিনি লেখেন, "আমি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সম্পূর্ণ সহমত। বিশ্বের উন্নয়ন, মঙ্গলের শক্তি হল আমাদের দুই দেশের বন্ধুত্ব।"

একে-অপরকে নিয়ে পোস্ট-রিপ্লাই, টুইটে ধরা পড়ল মোদী-বাইডেনের ঘনিষ্ঠ বন্ধুত্বের সম্পর্কপ্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

নয়া দিল্লি: চলতি সপ্তাহেই মার্কিন সফরে গিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর এই সফরকে ঐতিহাসিক বলেই অ্যাখ্যা দেওয়া হয়েছে। শুধু বাণিজ্যিক বা বিনিয়োগ ক্ষেত্রেই নয়, কূটনীতির ক্ষেত্রেও এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। প্রধানমন্ত্রী পদে বসার পর থেকে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কূটনীতির রাজনীতি করছেন নরেন্দ্র মোদী, তা আগেও বহু বার প্রশংসিত হয়েছে। ফের একবার মিলল তাঁর প্রমাণ। খোদ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রী মোদীর মার্কিন সফরের একগুচ্ছ ছবি ও ভিডিয়ো পোস্ট করে ভারত-আমেরিকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তুলে ধরলেন। টুইটের জবাব দেন প্রধানমন্ত্রী মোদীও। তিনি জানান, গোটা বিশ্বের ভাল করার একটা শক্তি ভারত ও আমেরিকার বন্ধুত্ব।


রবিবার রাতেই দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনদিনের মার্কিন সফর শেষ করার পর তিনি গিয়েছিলেন মিশর সফরে। সেখানেও মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তেহ এল সিসির সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এদিকে, রবিবারই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন চলতি সপ্তাহেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ, আলোচনা ও নৈশভোজের একটি ভিডিয়ো মন্তাজ পোস্ট করে বলেন, “বিশ্বের সবথেকে ফলস্বরূপ বন্ধুত্ব হল আমেরিকা ও ভারতের সম্পর্ক। এবং এই বন্ধুত্ব আরও মজবুত, আরও ঘনিষ্ঠ হয়েছে, যা আগে কখনও ছিল না।”



বাইডেনের টুইটকে ট্যাগ করেই উত্তর দেন প্রধানমন্ত্রী মোদীও। তিনি লেখেন, “আমি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সম্পূর্ণ সহমত। বিশ্বের উন্নয়ন, মঙ্গলের শক্তি হল আমাদের দুই দেশের বন্ধুত্ব। এই সম্পর্ক পৃথিবীকে আরও ভাল ও বাসযোগ্য় করে তুলবে। আমার সাম্প্রতিক সফরে যে যে দিকগুলি নিয়ে আলোচনা হয়েছে, তা আমাদের সম্পর্ককে আরও মজবুত করবে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours