শিক্ষা দফতর থেকে বেশ কিছু নথি চেয়ে পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই নিয়ে বিকাশ ভবনে চিঠিও পাঠানো হয়েছিল সিবিআইয়ের তরফে। এবার শিক্ষা দফতর থেকে চেয়ে পাঠানো সেই নথি হাতে পেলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সূত্র মারফত এমনই জানা যাচ্ছে।

CBI in Recruitment Scam: শিক্ষা দফতর থেকে নথি এল গোয়েন্দাদের হাতে, সব খতিয়ে দেখে মণীশ জৈনকে তলবের সম্ভাবনা: সূত্রমণীশ জৈন
Image Credit Source: নিজস্ব চিত্র
কলকাতা: নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে রাজ্যের শিক্ষা সচিব মণীশ জৈনকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। সেখান থেকে বেশ কিছু তথ্য কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে এসেছিল। সেই সূত্র ধরে শিক্ষা দফতর থেকে বেশ কিছু নথি চেয়ে পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই নিয়ে বিকাশ ভবনে চিঠিও পাঠানো হয়েছিল সিবিআইয়ের তরফে। এবার শিক্ষা দফতর থেকে চেয়ে পাঠানো সেই নথি হাতে পেলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সূত্র মারফত এমনই জানা যাচ্ছে।


সূত্রের খবর, শিক্ষা দফতর থেকে আসা ওই নথিগুলি ইতিমধ্যেই খতিয়ে দেখতে শুরু করে দিয়েছে সিবিআই। যেসব নথি চেয়ে পাঠানো হয়েছিল, সেই নথিগুলি সব ঠিকঠাক এসেছে কি না, তাও নেড়েচেড়ে দেখে নিচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। সেই সব নথি খতিয়ে দেখার পর প্রয়োজন হলে আবার রাজ্যের শিক্ষা সচিব মণীশ জৈনকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্র মারফত জানা যাচ্ছে।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলার তদন্তের স্বার্থে সিবিআই অফিসাররা এর আগেও একাধিকবার কথা বলেছেন শিক্ষাসচিব মণীশ জৈনের সঙ্গে। তাঁর থেকে বিভিন্ন তথ্য বিশদে জানার চেষ্টা করেছেন গোয়েন্দারা। সেই সূত্র ধরে বিকাশ ভবন পর্যন্তও গিয়েছিলেন সিবিআই অফিসাররা। প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলায় ইডি ও সিবিআই দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাই আলাদাভাবে তদন্ত চালাচ্ছে। ইডির তরফে যে চার্জশিট জমা করা হয়েছে, তাতে শিক্ষাসচিব মণীশ জৈনেরও নাম ছিল। ইডির দাবি অনুযায়ী, যাঁরা ইন্টারভিউয়ের আয়োজন করে দিতেন, তাঁদের তালিকায় ছিলেন মণীশ জৈনও।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours