যে ছয়জন মহিলা কুস্তিগীরের অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশের কাছে এফআইআর দায়ের করা হয়েছিল, তাঁ

যে ছয়জন মহিলা কুস্তিগীরের অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশের কাছে এফআইআর দায়ের করা হয়েছিল, তাঁরা অভিযোগ করেছিলেন, শ্বাস-প্রশ্বাস পরীক্ষা করার নামে ব্রিজভূষণ মহিলা কুস্তিগীরদের স্তন ও পেটে হাত দিয়েছিলেন। এই ধরনের যৌন হেনস্থার ঘটনা একাধিকবার ঘটেছিল বলেই অভিযোগ করেন তাঁরা।

কুস্তিগীরদের প্রমাণ দিতে বলল দিল্লি পুলিশ।

নয়া দিল্লি: কুস্তিগীরদের যৌন হেনস্থা (Physical Harassment) মামলায় তদন্তে নয়া মোড়। দুই মহিলা কুস্তিগীরের কাছে তথ্য প্রমাণ চাইল পুলিশ (Police)। রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Saran Singh) বিরুদ্ধে মহিলা কুস্তিগীরদের যৌন হেনস্থার অভিযোগ আনা হয়েছে। ব্রিজভূষণের শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভে পথে নেমেছিলেন অলিম্পিক পদকজয়ী কুস্তিগীররা। এবার সেই মামলার তদন্তে নেমে দিল্লি পুলিশ মহিলা কুস্তিগীরদের কাছ থেকে যৌন হেনস্থার প্রমাণ হিসাবে ছবি, অডিয়ো ও ভিডিয়ো জমা দিতে বলা হয়েছে। ব্রিজভূষণ যে মহিলা কুস্তিগীরদের ‘আলিঙ্গন’ করার অছিলায় অশালীনভাবে স্পর্শ করেছিলেন, তার প্রমাণ হিসাবে ছবি জমা দিতে বলা হয়েছে।

যে ছয়জন মহিলা কুস্তিগীরের অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশের কাছে এফআইআর দায়ের করা হয়েছিল, তাঁরা অভিযোগ করেছিলেন, শ্বাস-প্রশ্বাস পরীক্ষা করার নামে ব্রিজভূষণ মহিলা কুস্তিগীরদের স্তন ও পেটে হাত দিয়েছিলেন। এই ধরনের যৌন হেনস্থার ঘটনা একাধিকবার ঘটেছিল বলেই অভিযোগ করেন তাঁরা। কুস্তিগীরদের অভিযোগ, বিভিন্ন টুর্নামেন্ট, প্রশিক্ষণ চলাকালীন ব্রিজভূষণ যৌন হেনস্থা করতেন মহিলা কুস্তিগীরদের। এমনকী, নয়া দিল্লিতে রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার অফিসেও মহিলা কুস্তিগীরদের হেনস্থা করা হয়েছিল। তাদের জোর করে জড়িয়ে ধরে, অশালীনভাবে স্পর্শ করতেন ব্রিজভূষণ।  

দিল্লি পুলিশের তরফে দুইজন মহিলা কুস্তিগীরকে তাঁদের আনা অভিযোগের স্বপক্ষে প্রমাণ হিসাবে ছবি, অডিয়ো, ভিডিয়ো জমা দিতে বলা হয়েছে। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, অভিযোগকারী কুস্তিগীরদের যৌন হেনস্থার বিস্তারিত বিবরণ, যেমন দিনক্ষণ, ঘটনাস্থল, রুমমেট কারা ছিলেন এবং সম্ভাব্য সাক্ষী কারা ছিলেন, তা জানতে চাওয়া হয়েছে।

পাশাপাশি, পুলিশের তরফে কুস্তিগীর ও তাঁদের আত্মীয়দের আলাদাভাবে নোটিস পাঠানো হয়েছে। ওই নোটিসে বলা হয়েছে, ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগ আনার পর তারা যে হুমকি ফোন পাওয়ার অভিযোগ করেছেন, সেই সম্পর্কে তথ্য় প্রমাণ জমা দিতে। যদি তাদের কাছে কোনও ভিডিয়ো, ছবি, কল রেকর্ডিং বা হোয়াটসঅ্যাপ চ্যাট থাকে, তাও জমা দিতে বলা হয়েছেরা অভিযোগ করেছিলেন, শ্বাস-প্রশ্বাস পরীক্ষা করার নামে ব্রিজভূষণ মহিলা কুস্তিগীরদের স্তন ও পেটে হাত দিয়েছিলেন। এই ধরনের যৌন হেনস্থার ঘটনা একাধিকবার ঘটেছিল বলেই অভিযোগ করেন তাঁরা।
Wrestlers Protest Update: নিঃশ্বাস পরীক্ষা করার নামে স্তনে-পেটে হাত! কুস্তিগীরদের কাছে যৌন হেনস্থার প্রমাণ চাইল পুলিশকুস্তিগীরদের প্রমাণ দিতে বলল দিল্লি পুলিশ।
নয়া দিল্লি: কুস্তিগীরদের যৌন হেনস্থা (Physical Harassment) মামলায় তদন্তে নয়া মোড়। দুই মহিলা কুস্তিগীরের কাছে তথ্য প্রমাণ চাইল পুলিশ (Police)। রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Saran Singh) বিরুদ্ধে মহিলা কুস্তিগীরদের যৌন হেনস্থার অভিযোগ আনা হয়েছে। ব্রিজভূষণের শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভে পথে নেমেছিলেন অলিম্পিক পদকজয়ী কুস্তিগীররা। এবার সেই মামলার তদন্তে নেমে দিল্লি পুলিশ মহিলা কুস্তিগীরদের কাছ থেকে যৌন হেনস্থার প্রমাণ হিসাবে ছবি, অডিয়ো ও ভিডিয়ো জমা দিতে বলা হয়েছে। ব্রিজভূষণ যে মহিলা কুস্তিগীরদের ‘আলিঙ্গন’ করার অছিলায় অশালীনভাবে স্পর্শ করেছিলেন, তার প্রমাণ হিসাবে ছবি জমা দিতে বলা হয়েছে।


যে ছয়জন মহিলা কুস্তিগীরের অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশের কাছে এফআইআর দায়ের করা হয়েছিল, তাঁরা অভিযোগ করেছিলেন, শ্বাস-প্রশ্বাস পরীক্ষা করার নামে ব্রিজভূষণ মহিলা কুস্তিগীরদের স্তন ও পেটে হাত দিয়েছিলেন। এই ধরনের যৌন হেনস্থার ঘটনা একাধিকবার ঘটেছিল বলেই অভিযোগ করেন তাঁরা। কুস্তিগীরদের অভিযোগ, বিভিন্ন টুর্নামেন্ট, প্রশিক্ষণ চলাকালীন ব্রিজভূষণ যৌন হেনস্থা করতেন মহিলা কুস্তিগীরদের। এমনকী, নয়া দিল্লিতে রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার অফিসেও মহিলা কুস্তিগীরদের হেনস্থা করা হয়েছিল। তাদের জোর করে জড়িয়ে ধরে, অশালীনভাবে স্পর্শ করতেন ব্রিজভূষণ।  

দিল্লি পুলিশের তরফে দুইজন মহিলা কুস্তিগীরকে তাঁদের আনা অভিযোগের স্বপক্ষে প্রমাণ হিসাবে ছবি, অডিয়ো, ভিডিয়ো জমা দিতে বলা হয়েছে। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, অভিযোগকারী কুস্তিগীরদের যৌন হেনস্থার বিস্তারিত বিবরণ, যেমন দিনক্ষণ, ঘটনাস্থল, রুমমেট কারা ছিলেন এবং সম্ভাব্য সাক্ষী কারা ছিলেন, তা জানতে চাওয়া হয়েছে।


পাশাপাশি, পুলিশের তরফে কুস্তিগীর ও তাঁদের আত্মীয়দের আলাদাভাবে নোটিস পাঠানো হয়েছে। ওই নোটিসে বলা হয়েছে, ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগ আনার পর তারা যে হুমকি ফোন পাওয়ার অভিযোগ করেছেন, সেই সম্পর্কে তথ্য় প্রমাণ জমা দিতে। যদি তাদের কাছে কোনও ভিডিয়ো, ছবি, কল রেকর্ডিং বা হোয়াটসঅ্যাপ চ্যাট থাকে, তাও জমা দিতে বলা হয়েছে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours