মান্ডি পুলিশের তরফে জানানো হয়েছে, কামান্দ এলাকার একাধিক রাস্তা হড়পা বান ও ভূমিধস নামে। জানা গিয়েছে, মেঘ ভাঙা বৃষ্টির জেরেই হড়পা বান নেমেছে। পুলিশের তরফে জানানো হয়েছে, হড়পা বানে চাম্বা জেলা থেকে আসা একটি বাস ও একাধিক গাড়ি আটকে পড়ে।

Flash Flood: লাগাতার বৃষ্টিতে হড়পা বান হিমাচল প্রদেশে, ধসের জেরে আটকে পর্যটক সহ ২০০ জনধসের জেরে আটকে বহু পর্যটক।
মান্ডি: বর্ষার শুরুতেই ভাসছে হিমাচল প্রদেশ। লাগাতার বৃষ্টির জেরে হড়পা বান নামল হিমাচল প্রদেশের মান্ডি জেলায়। বাগিপুল এলাকায় হড়পা বানের জেরে কমপক্ষে ২০০ জন আটকে পড়েছে বলে জানা গিয়েছে। এরমধ্যে যেমন স্থানীয় বাসিন্দারা রয়েছেন, তেমনই বহু পর্যটকও রয়েছেন। ইতিমধ্যেই উদ্ধারকাজ শুরু হয়েছে।


মান্ডি জেলার ডিএসপি সঞ্জীব সুদ সংবাদসংস্থা এএনআই-কে জানান, মান্ডি জেলার বাগিপুল এলাকায় প্রসার লেকের কাছে হড়পা বান নেমেছে। মান্ডি প্রসার রোডে বাগি সেতুর কাছে কমপক্ষে ২০০ জন পর্যটক ও স্থানীয় বাসিন্দা আটকে পড়েছেন। হড়পা বানের খবর পেতেই প্রশাসনের তরফে উদ্ধারকাজ শুরু করা হয়েছে। ইতিমধ্যেই বেশ কিছু পর্যটককে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।


মান্ডি পুলিশের তরফে জানানো হয়েছে, কামান্দ এলাকার একাধিক রাস্তা হড়পা বান ও ভূমিধস নামে। জানা গিয়েছে, মেঘ ভাঙা বৃষ্টির জেরেই হড়পা বান নেমেছে। পুলিশের তরফে জানানো হয়েছে, হড়পা বানে চাম্বা জেলা থেকে আসা একটি বাস ও একাধিক গাড়ি আটকে পড়ে। ওই বাসে পড়ুয়ারা ছিল। রাতের রাস্তা পরিষ্কার করা সম্ভব না হওয়ায়, ওই রাস্তার পাশেই রাতে থাকার ব্যবস্থা করা হয় পুলিশের তরফে।


অন্য়দিকে, চারমিলে থেকে সাতমিলে যাওয়ার পথে পান্ডোহ-মান্ডি জাতীয় সড়কের উপরে একাধিক জায়গায় ধস নেমেছে বলে জানা গিয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, একাধিক জায়গায় ধস নামায় আপাতত জাতীয় সড়ক বন্ধ রাখা হচ্ছে। এই রাস্তা চালু হতে বেশ কিছুদিন সময় লাগবে। আপাতত কুলু থেকে আসা ছোট গাড়িগুলিকে চাইল চক থেকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।মান্ডি-কুলু রোডও ভূমিধসের জেরে বন্ধ হয়ে গিয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours