ব্যাটারদের খারাপ শট বাছাইকে তুলোধনা করেছেন গাভাসকর। মাইলফলকের কথা ভাবতে গিয়েই বিরাট, রাহানে, জাডেজার খারাপ শট বাছাই বলে মনে করেন ভারতের এই কিংবদন্তি।

Sunil Gavaskar : ‘বিরাট কী শট খেলল?’ ক্ষুব্ধ কিংবদন্তি

লন্ডন : ধৈর্য…ধৈর্য…এবং ধৈর্য। টেস্ট ক্রিকেটে সাফল্যের প্রথম চাবি। সেটাতেই ভুল করল ভারতীয় টপ অর্ডার। ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন রোহিত শর্মা। প্রথম ইনিংসের ৪৬৯ রানের বড় স্কোর। এর জবাবে ভারত অলআউট ২৯৬ রানে। অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ২৭০-৮ স্কোরে ডিক্লেয়ার দেয়। চতুর্থ ইনিংসে ভারতের লক্ষ্য দাঁড়ায় ৪৪৪ রান। শেষ দিন ভারতের প্রয়োজন ছিল ২৮০ রান। হাতে ৭ উইকেট। ক্রিজে দুই অপরাজিত ব্যাটার বিরাট কোহলি এবং অজিঙ্ক রাহানে। কিন্তু শেষ আট উইকেট এক সেশনও টিকতে পারলো না। যা নিয়ে প্রচণ্ড ক্ষুব্ধ ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। ব্যাটিং আক্রমণকে তুলোধনা করেছেন। সবচেয়ে বেশি ক্ষুব্ধ বিরাট কোহলির আউটের ধরন নিয়ে। কী বলছেন তিনি? বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।


স্কট বোলান্ড রীতিমতো সেট আপ করে কোহলিকে ফেরান। বেশ কয়েকটি ডেলিভারি কোহলির ব্যাট মিস করে। এরপর ষষ্ঠ স্টাম্পের আউট সুইং ডেলিভারিতে ড্রাইভ করেন বিরাট। দ্বিতীয় স্লিপে অনবদ্য ক্যাচ নেন স্টিভ স্মিথ। বাইরের বল তাড়া করে এমন আউট নতুন নয়। ক্ষুব্ধ সুনীল গাভাসকর বলেন, ‘এত নড়বড়ে ব্যাটিং! যা দেখলাম অত্যন্ত দু্র্ভাগ্যজনক। বিশেষ করে শট বাছাইয়ের ক্ষেত্রে। গত কাল পূজারার জঘন্য শট বাছাই দেখেছিলাম। কেউ প্রত্যাশা করেনি পূজারা এমন শট খেলবে। হতে পারে ওর মাথায় কেউ স্ট্রাইকরেটের বিষয় ঢুকিয়ে দিয়েছে। আট উইকেট একটা সেশনও টিকলো না?’।


অফ স্টাম্পের এতটা বাইরের বল তাড়া করে বিরাট কোহলির আউট নিয়ে গাভাসকর বলেন, ‘খুবই খারাপ শট। অফস্টাম্পের এত বাইরের বল। তার আগে অবধি বল ছাড়ছিল। হতে পারে, ও ভাবছিল হাফসেঞ্চুরি করতে ১ রান প্রয়োজন। কোনও একটা মাইলফলকের সামনে এলে এমনটা হয়। জাডেজার ক্ষেত্রেও (প্রথম ইনিংসে) হয়েছিল, ৪৮ রানে ব্যাটিং করার সময় না হলে কেউ এরকম শট খেলে না। রাহানের (৪৬) ক্ষেত্রেও হয়েছে। তার আগে অবধি এই শট খেলেনি রাহানে। হঠাৎ করে এমন শট কেন? কারণ, মাইলফলকের চিন্তা।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours