প্রথম ভারতীয় ফেন্সার হিসেবে অলিম্পিকের যোগ্যতা অর্জন করে ইতিহাস গড়েছিলেন ভবানী। সকলেই তাঁর সোনার পদকের অপেক্ষায়।

Bhavani Devi: ফের ইতিহাস গড়লেন ভারতীয় ফেন্সার
Image Credit Source: Twitter
মুম্বই: ভারতের প্রথম ফেন্সার হিসেবে অলিম্পিকে যোগ্যতা অর্জন করে ইতিহাস গড়েছিলেন। টোকিও অলিম্পিকে রাউন্ড অব ৩২-তে বিদায় নিলেও তাঁর মধ্যে সম্ভাবনা দেখেছিল ভারতীয় ক্রীড়াজগৎ। এশিয়ান চ্যাম্পিয়নশিপে পদক নিশ্চিত করে নতুন ইতিহাস ভারতীয় ফেন্সার ভবানী দেবীর। বিস্তারিত জেনে নিন এর এই প্রতিবেদনে।


নামের আগে যোগ হয়েছে অলিম্পিয়ান। সেই থেকে ক্রমশ উন্নতি করে চলেছেন ভবানী দেবী। এশিয়ান চ্যাম্পিয়নশিপে উইমেন্স সাবরে বিভাগের সেমিফাইনালে জায়গা করে নিলেন ভবানী। শুধু তাই নয়, হারালেন বিশ্ব চ্যাম্পিয়নকে। জাপানের মিশাকি এমুরার বিরুদ্ধে ১৫-১০ জয়ে রেকর্ড গড়লেন ভবানী।

সেমিফাইনালে তাঁর প্রতিপক্ষ উজবেকিস্তানের জায়নাব দায়িবেকোভা। পদক নিশ্চিত হলেও তার রং বদলানোর সুযোগ থাকছে ভবানী দেবীর। ফাইনালে জায়গা করে নেওয়াই নতুন লক্ষ্য তাঁর। রাউন্ড অব ১৬-এ বাই পেয়েছিলেন ভবানী। এরপর কাজাখস্তানের ডস্পি করিনাকে হারান এই ভারতীয় ফেন্সার।


প্রি-কোয়ার্টার ফাইনালে প্রতিযোগিতার তৃতীয় বাছাই ওজাকি সেরিকে ১৫-১১ ব্যবধানে হারিয়েছিলেন ভবানী। তাঁর সাফল্যে উচ্ছ্বসিত ভারতীয় ফেন্সিং সংস্থার সচিব রাজীব মেহতা। ভবানীর ঐতিহাসিক মুহূর্ত প্রসঙ্গে সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘ভারতীয় ফেন্সিংয়ের জন্য গর্বের দিন। ভবানী যে সাফল্য পেয়েছে, এর আগে ভারতের কেউ পায়নি। প্রথম ভারতীয় হিসেবে এশিয়ান চ্যাম্পিয়নশিপে পদক। ভারতীয় ফেন্সিংয়ের সকলের তরফে ভবানীকে শুভেচ্ছা। আমরা আশা করব, ও যাতে সোনার পদক নিয়েই ফেরে।’

প্রথম ভারতীয় ফেন্সার হিসেবে অলিম্পিকের যোগ্যতা অর্জন করে ইতিহাস গড়েছিলেন ভবানী। সকলেই তাঁর সোনার পদকের অপেক্ষায়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours