পঞ্চায়েত ভোটের এখনও বাকি দিন কুড়ি। কিন্তু, তার আগে মনোনয়ন পর্বেই তুমুল অশান্তির ছবি দেখতে পাওয়া গিয়েছে গোটা বাংলায়। ঝরেছে রক্ত। প্রাণ গিয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের একাধিক কর্মীর।

Panchayat Elections 2023: মনোনয়ন প্রত্যাহারে ‘চাপ’, নির্দল প্রার্থীর বাড়িতে গেল সাদা থানআতঙ্কে গোটা পরিবার
জয়নগর: বিরোধী শিবির থেকে ভোটে দাঁড়ালেই পরিবারের কাছে পৌঁছে যেত সাদা থান। কখনও কখনও আবার বিরোধী প্রার্থীদের পুকুরে ফলিডল দিয়ে মাছ মেরে দেওয়ারও অভিযোগ উঠত এলাকার ডাকাবুকো বাম নেতাদের বিরুদ্ধে। তবে বাম আমল এখন অতীত। তবে পঞ্চায়েতে (Panchayat Election 2023) কণ্ঠরোধের ছবিটা যেন একই রয়ে গিয়েছে। নির্দল প্রার্থীর বাড়িতে গিয়ে বৃদ্ধা মায়ের হাতে সাদা থান কাপড় ও ফুলের মালা-মিষ্টি দিয়ে হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের (Trinamool Congress) বিরুদ্ধে। এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে জয়নগর ১ নম্বর ব্লকের অন্তর্গত চালতা বেড়িয়া গ্রাম পঞ্চায়েতে। যা নিয়ে শোরগোল জেলার রাজনৈতিক মহলে। 


পঞ্চায়েত ভোটের এখনও বাকি দিন কুড়ি। কিন্তু, তার আগে মনোনয়ন পর্বেই তুমুল অশান্তির ছবি দেখতে পাওয়া গিয়েছে গোটা বাংলায়। ঝরেছে রক্ত। প্রাণ গিয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের একাধিক কর্মীর। মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছিল দক্ষিণ ২৪ পরগনা জেলার ভাঙড়, ক্যানিং,কাকদ্বীপ-সহ বিভিন্ন এলাকা। যদিও মনোনয়নের কাজ শেষ হলেও তা প্রত্যাহারের জন্য ইতিমধ্যে বিরোধী প্রার্থীদের চাপ দেওয়ার অভিযোগ উঠেছে শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। এমতাবস্থায় এবার জয়নগরের ঘটনা নিয়ে নতুন করে শুরু হয়েছে চাপানউতর। 

সূত্রের খবর, জয়নগরের দক্ষিণ ব্যানার্জি চকের ২৫৩ নম্বর বুথের বাম সমর্থিত নির্দল প্রার্থী সুব্রত গায়েন মনোনয়নপত্র জমা দেওয়ার দিন থেকেই ভয়ে এলাকা ছেড়েছেন। অভিযোগ, দিন কয়েক আগে সুব্রতর বাড়িতে কয়েকজন যায় এবং তাঁর বৃদ্ধা মায়ের হাতে সাদা থান তুলে দেয়। সঙ্গে দেয় ফুলের মালা, মিষ্টি। তারপর থেকেই নিরাপত্তাহীনতায় ভয়ে সিঁটিয়ে রয়েছেন বাম সমর্থিত ওই নির্দল প্রার্থীর পরিবার। ইতিমধ্যেই নিরাপত্তার দাবিতে জয়নগর থানার পুলিশের কাছে দ্বারস্থ হয়েছে ওই পরিবার। একইসঙ্গে । সুব্রত গায়েনের প্রতিবেশী গৃহবধূ পুতুল সর্দারকেও ভোটে বেশি মাতামাতি না করার জন্য হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। অভিযোগ, যারা এই কাজ করছে তারা সকলেই তৃণমূলের লোকজন। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। 


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours