যাঁরা নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন, তাঁরা প্রায় প্রত্যেকেই সুফিয়ান অনুগামী বলে পরিচিত।

TMC in Nandigram: নন্দীগ্রামে নির্দল কাঁটা! সুফিয়ান, বাপ্পাদিত্যকে নিয়ে ২ ঘণ্টার বৈঠক কুণালের
নন্দীগ্রাম: তৃণমূলের নবজোয়ার কর্মসূচি থেকে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায় একাধিকবার বলেছেন, নির্দল হয়ে ভোটে লড়লে, তাঁর জন্য দলের দরজা বন্ধ হয়ে যাবে। তারপরও পঞ্চায়েত নির্বাচনের ঠিক আগেই সেই নির্দল কাঁটাই প্রকট হয়ে উঠল নন্দীগ্রামে। এখনও পর্যন্ত মোট ২২ জন নির্দল প্রার্থী মনোনয়ন পেশ করেছেন নন্দীগ্রামে। এরপরই দুই তৃণমূল নেতাকে নিয়ে বৈঠকে বসলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। মঙ্গলবার তৃণমূল নেতা শেখ সুফিয়ান ও বাপ্পাদিত্য গর্গকে নিয়ে বৈঠকে বসেন তিনি। সুফিয়ান-ঘনিষ্ঠ বলে পরিচিত বাবলু আখতার‌ও এদিনের বৈঠকে হাজির ছিলেন।


যাঁরা নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন, তাঁরা প্রায় প্রত্যেকেই সুফিয়ান অনুগামী বলে পরিচিত। সেই অস্বস্তি কাটাতেই এদিন প্রায় দু’ঘণ্টা ধরে দুই নেতাকে নিয়ে কুণাল বৈঠক করেছেন বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, নন্দীগ্রাম এক নম্বর ব্লকের সামসাবাদ, দাউদপুর, কেন্দামারি মিলিয়ে ২২ জন নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন। বৈঠক শেষে এদিন ঐক্যের বার্তাই দিয়েছে সব পক্ষ, তবে নির্দল প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার করবেন কি না, সে বিষয়ে নিশ্চিত কোনও উত্তর মেলেনি। আর এখনই বিক্ষুব্ধ-অস্বস্তি পুরোপুরি যাওয়ার নয় বলে মনে করা হচ্ছে।

বৈঠক শেষে শেখ সুফিয়ান নির্দল প্রসঙ্গে বলেন, “কার‌ও প্রার্থী হ‌ওয়ার ইচ্ছে থাকতে পারে।‌ সে সবের সঙ্গে আমার কোনও যোগ নেই। আমরা একজোট হয়ে লড়াই করব।” যদিও বৈঠক আরও আগে হওয়া উচিত ছিল বলে মনে করেন তিনি। আর বাপ্পাদিত্য গর্গের দাবি, দ্বন্দ্ব বলে কিছু নেই, এটা নিছকই একটা বৈঠক। তিনি বলেন, “নির্বাচনের আগে এমন বৈঠক প্রায়ই হয়। এটা আপনাদের চোখে পড়েছে তাই‌।” আর বৈঠক শেষে কুণাল ঘোষও দাবি করেছেন, দল একজোট আছে। তবে নির্দল কাঁটা সরবে কি না, তা সময়ই বলবে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours