মনোনয়নপর্বকে কেন্দ্র করে রাজ্যের একাধিক জায়গায় হিংসার ঘটনা ঘটে। যা নিয়ে কমিশনের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করে বিরোধীরা। বিরক্ত রাজ্যপালও।

WB Panchayat Polls 2023: 'প্রত্যেক রক্তবিন্দুর দায় কমিশনের', রাজ্যপালের এই মন্তব্যে কী বললেন রাজীব সিনহাসিভি আনন্দ বোস ও রাজীব সিনহা।
Image Credit Source: TV9 Bangla
কলকাতা: রাজভবনের সঙ্গে রাজ্য নির্বাচন কমিশনের সংঘাত ক্রমেই বাড়ছে। মনোনয়নপর্ব থেকে যে হিংসা এবং তার পরবর্তীতে কমিশনের ভূমিকা নিয়ে অত্যন্ত বিরক্ত রাজ্যপাল সিভি আনন্দ বোস। প্রকাশ্যে তার কড়া সমালোচনাও শোনা গিয়েছে রাজ্যপালের মুখে। রাজ্যপাল বোস বৃহস্পতিবারই হলদিয়ায় বলেছেন, প্রতি রক্তবিন্দু ঝরার দায় কমিশনের। শুক্রবার তা নিয়ে প্রশ্ন করা হয়েছিল রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে। রাজ্যপালের বক্তব্যে পাল্টা মন্তব্যে গেলেন না কমিশনার। রাজীব সিনহা হাত উল্টে বলেন, ‘কী বলব আমি, কিছু বলার নেই’।


৮ জুলাই রাজ্যে পঞ্চায়েত ভোট। সেই ভোটের মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে জেলায় জেলায় হিংসার অভিযোগ ওঠে। ভয়াবহ চেহারা নিয়েছিল দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়, পূর্ব বর্ধমানের বড়শুল, দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং, মুর্শিদাবাদের ডোমকল, উত্তর দিনাজপুরের চোপড়া-সহ একাধিক জেলা। মনোনয়নপর্বে প্রাণহানিও ঘটে।

মনোনয়ন দাখিলপর্ব শেষ হতেই মনোনয়ন প্রত্যাহারের পর্বেও উত্তেজনা ছড়ায়। বিরোধীরা অভিযোগ তোলে কমিশনের ভূমিকা সদর্থক নয়। রাজ্যপালের কাছে চিঠিও যায় এই মর্মে। রাজভবনে খোলা হয় পিস রুম। যেখানে রাজ্যের বিভিন্ন কোণা থেকে ভোটসংক্রান্ত অভিযোগ আসতে শুরু করে ফোন, ইমেল মারফৎ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours