২০১৭ সালে হরিশচন্দ্রপুর এলাকায় ভয়াবহ বন্যা হয়। বন্যা দুর্গতদের জন্য আর্থিক প্যাকেজ দেওয়া হয় সরকারের পক্ষ থেকে। কিন্তু অভিযোগ ওঠে, এই ত্রাণ নিয়ে ব্যাপক দুর্নীতি করে শাসকদলের স্থানীয় নেতাদের একাংশ।

TMC: ত্রাণ-দুর্নীতিতে তৃণমূলের ব্লক নেত্রীর নামে পোস্টার, পাল্টা ষড়যন্ত্রের দাবিএই সেই পোস্টার ও তৃণমূলের সুজাতা সাহা।
Follow us on

google-news-icon
মালদহ: তৃণমূলের ব্লক মহিলা সভানেত্রীর বিরুদ্ধে পোস্টার পড়ল এলাকায়। পোস্টারে লেখা, ‘বন্যা ত্রাণ দুর্নীতির মাস্টারমাইন্ড সুজাতা সাহাকে অবিলম্বে গ্রেফতার করতে হবে’। এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো শোরগোল মালদহের হরিশচন্দ্রপুরে। হরিশচন্দ্রপুর-১ পঞ্চায়েত সমিতির সদস্য সুজাতা সাহা। ব্লকেরও নেত্রী তিনি। তাঁর বিরুদ্ধেই পোস্টার পড়েছে তুলসিহাটা গ্রামপঞ্চায়েতের বোড়োল এলাকায়। সুজাতা সাহার অবশ্য দাবি, এই ঘটনা সম্পূর্ণ বিরোধীদের চক্রান্ত। যদিও পাল্টা তৃণমূলকে একহাত নিয়েছে বিজেপি। তবে হাইকোর্টের নির্দেশে মালদহের হরিশচন্দ্রপুরে বন্যাত্রাণ দুর্নীতিতে ক্যাগ বা কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল অব ইন্ডিয়ার (CAG) তদন্তের আবহে নতুন করে শোরগোল এলাকাজুড়ে।


২০১৭ সালে হরিশচন্দ্রপুর এলাকায় ভয়াবহ বন্যা হয়। বন্যা দুর্গতদের জন্য আর্থিক প্যাকেজ দেওয়া হয় সরকারের পক্ষ থেকে। কিন্তু অভিযোগ ওঠে, এই ত্রাণ নিয়ে ব্যাপক দুর্নীতি করে শাসকদলের স্থানীয় নেতাদের একাংশ। হরিশচন্দ্রপুর-১ পঞ্চায়েত সমিতিতে ৩ কোটি ৫৪ লক্ষ এবং বরুই গ্রামপঞ্চায়েতে ৭৬ লক্ষ টাকা দুর্নীতির অভিযোগ সামনে আসে। বরুই গ্রামপঞ্চায়েতের প্রধান সোনামনি সাহা-সহ তৃণমূলের বেশ কয়েকজন গ্রেফতারও হন। তবে এই ঘটনায় এলাকার লোকজনের একটা অংশ এবং বিরোধী শিবিরের আঙুল সুজাতা সাহার দিকে। অভিযোগ, সুজাতা এই দুর্নীতির সঙ্গে যুক্ত।

কিছুদিন আগেই হাইকোর্টের নির্দেশে ক্যাগ বা সিএজি (CAG) তদন্ত শুরু করছে। রিপোর্ট পেশ করতে বলা হয়েছে আট সপ্তাহের মধ্যে। এর মধ্যে পোস্টার-বিড়ম্বনা শাসকদলে। তবে সুজাতা সাহার ভূমিকা নিয়ে প্রশ্ন রয়েছে হরিশচন্দ্রপুর-১ নম্বর ব্লক পঞ্চায়েত সমিতির বন ও ভূমি কর্মাধ্যক্ষ আদিত্য মিশ্রের গলায়। হরিশচন্দ্রপুর-১ পঞ্চায়েত সমিতির বন ও ভূমি কর্মাধ্যক্ষ আদিত্য মিশ্র বলেন, “হয়ত ওনার এলাকার লোকজন বঞ্চিত ওনার কাছে, তাই এ কথা বলছেন। না হলে তো কেউ ক্ষোভ দেখাবেন না। তবে কারা করল তাও দেখতে হবে। অনেক সময় বিরোধীরাও করতে পারে। তবে ভোটাররা বঞ্চিত হয়েও এগুলো করতে পারে। আমি আগেও বলেছি বন্যাত্রাণে দুর্নীতি হয়েছে।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours