সাধারণ যাত্রী নিয়ে যাত্রার দ্বিতীয় দিনেই বন্দে ভারত এক্সপ্রেস লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ ওঠে। ভেঙে যায় কাচের দরজা। মালদহের সামসির কুমারগঞ্জের কাছে এই ঘটনা ঘটে।


বন্দে ভারত এক্সপ্রেসে (Vande Bharat Express) পাথর ছোড়ার ঘটনায় এনআইএ তদন্তের দাবি তুললেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদাররা। টুইটারে শুভেন্দু লেখেন, ‘আমি পিএমও ইন্ডিয়া ও রেলমন্ত্রকের কাছে আবেদন জানাব এই ঘটনার তদন্তভার এনআইএকে দিয়ে করানো হোক। দোষীদের শাস্তি দেওয়া হোক।’ টুইটারে সরব হন সুকান্ত মজুমদারও। অন্যদিকে এই ঘটনায় টুইট করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষও। তিনি এই ঘটনায় ষড়যন্ত্রের সন্দেহ করছেন। কুণাল লেখেন, ‘কারা বন্দে ভারতের ক্ষতি করল, তার যথাযথ তদন্ত হওয়া দরকার। পাথর ছোড়ার তীব্র নিন্দা করছে তৃণমূল। বাংলার বিরুদ্ধে নেতিবাচক প্রচারের জন্য ষড়যন্ত্র করা হয়ে থাকতে পারে। প্রথমে পাথর ছোড়া হল, এরপর বিবৃতি দেওয়া হল। তার পরে শুরু হল নোংরা রাজনীতি।’.
সোমবার মালদহের সামসির কুমারগঞ্জ স্টেশনের কাছে বন্দে ভারত এক্সপ্রেসে ঢিল ছোড়ার ঘটনা ঘটে। একটি কোচের দরজার কাচ ভেঙে যায়। রেলের তরফে ইতিমধ্যেই এই ট্রেনের যাত্রী সুরক্ষার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এই ট্রেনের অত্যাধুনিক প্রযুক্তির কথা জানিয়েছেন নর্থইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ের সিপিআরও। রেলের তরফে এফআইআরও দায়ের হয়েছে।

তবে এই পাথর ছোড়া নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজাও। তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, “আসলে কোনও একটা ঘটনা ঘটলে শকুনের মতো রাজনীতি করে জলটা ঘোলা করে রাজনীতিতে বেঁচে থাকার চেষ্টা করে বিজেপি। এটা তারই বহিঃপ্রকাশ। ওদের কাছে সিবিআই, ইডি, এনআইএ ছাড়া আর তো কিছু নেই।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours