আইসিসিআরে সাংবাদিক সম্মেলনে বলা হয়, এখানে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ সামনে এসেছে। আদালতের নির্দেশে একটি এজেন্সি তদন্ত করছে।

শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতির (Recruitment Scam) অভিযোগ-সহ একাধিক বিষয়ের তথ্য সন্ধানে রাজ্যে আসে দিল্লির ‘ফ্যাক্ট ফাইন্ডিং’ দল। দু’দিনের সফরে বৃহস্পতিবার বিকাশ ভবনে যায় তারা। সেখানে যাওয়ার আগে মাতঙ্গিনী মূর্তির নীচে বিক্ষোভরত চাকরিপ্রার্থীদের সঙ্গে দেখা করে ওই দল। নিয়োগ দুর্নীতির অভিযোগ-সহ বেশ কয়েকটি অভিযোগ খতিয়ে দেখতে এই ফ্যাক্ট ফাইন্ডিং টিম এসেছিল রাজ্যে। একটি মানবধিকার সংগঠনের উদ্যোগে পাটনা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এল নরসীমা রেড্ডির নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধিদল এদিন মাতঙ্গিনি মূর্তির ধরনামঞ্চ পরিদর্শন করে। চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলেন সদস্যরা। কেন তাঁরা প্রতারণার অভিযোগ তুলছেন, কীভাবে তাঁরা প্রতারিত হয়েছেন সে বিষয়ে জানতে চান। কতদিন ধরে ধরনায় বসে আছেন সে বিষয়েও খোঁজ নেন। এদিন সাংবাদিক সম্মেলনও করেন তাঁরা।

আইসিসিআরে সাংবাদিক সম্মেলনে বলা হয়, এখানে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ সামনে এসেছে। আদালতের নির্দেশে একটি এজেন্সি তদন্ত করছে। যোগ্য প্রার্থীরা চাকরি পায়নি, আবার টাকা দিয়ে অনেক অযোগ্য প্রার্থী চাকরি পেয়েছেন বলে অভিযোগ রয়েছে। এদিন চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলে শিক্ষা সচিবের সঙ্গেও দেখা করেন তাঁরা।

প্রতিনিধি দলের চেয়ারপার্সন পাটনা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এল নরসীমা রেড্ডি বলেন, এ রাজ্যকে গোটা বিশ্ব চেনে তার কৃতী সন্তানদের জন্য। এ বাংলা রবীন্দ্রনাথ ঠাকুর, জগদীশচন্দ্র বসু, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের। কিন্তু অতি সম্প্রতি এ রাজ্যে এমন কিছু ঘটনা ঘটেছে, তা সমাধান প্রয়োজন। তিনি জানান, শিক্ষা সচিবের সঙ্গে দেখা করার পর শিক্ষা দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি জানিয়েছেন বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours